WB Assembly Election 2021: প্রার্থী বিক্ষোভে ফের ধুন্ধুমারকাণ্ড হেস্টিংসে, পুলিসের লাঠিচার্জ

'এই ঘটনা অনভিপ্রেত, দুর্ভাগ্যজনক', প্রতিক্রিয়া শমীক ভট্টাচার্যের। 

Reported By: দেবারতি ঘোষ | Updated By: Mar 16, 2021, 08:32 PM IST
WB Assembly Election 2021: প্রার্থী বিক্ষোভে ফের ধুন্ধুমারকাণ্ড হেস্টিংসে, পুলিসের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদন: রাজ্য জুড়ে প্রার্থী বিক্ষোভে হিমশিম অবস্থা বিজেপি নেতৃত্বের। ফের ধুন্ধুমারকাণ্ড হেস্টিংসে। দলের নদিয়ার পর্যবেক্ষককে লক্ষ্য করে ইঁট ছোঁড়ার অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করল পুলিস। বিভিন্ন জায়গায় প্রার্থীদের নিয়ে দলের কর্মীরা ক্ষুদ্ধ, সেকথা স্বীকার করে নিয়েছেন রাজ্য় বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। তাঁর বক্তব্য, 'এই ঘটনা অনভিপ্রেত, দুর্ভাগ্যজনক। আমাদের পার্টির মর্যাদার পক্ষে একেবারেই সুখকর নয়'।

দ্বিতীয় ও তৃতীয় দফায় প্রার্থীতালিকা ঘোষণার পর ২ দিন পেরিয়ে গিয়েছে। কিন্তু গেরুয়াশিবিরে ক্ষোভ কমার কোনও লক্ষণই নেই। বরং উত্তরোত্তর ক্ষোভ যেন আরও বাড়ছে! এদিনও রায়দিঘি, ক্যানিং, সোনারপুর, উদয়নারায়ণপুর, পাঁচলা-সহ বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীরা চলে আসেন হেস্টিংসে, দলের নির্বাচনী কার্যালয়ের সামনে। অশান্তির আশঙ্কায় আগে থেকেই এলাকায় ব্যারিকেড করে রেখেছিল পুলিস। সেই ব্যারিকেড ভাঙার চেষ্টা করেননি কেউ, তবে  দিনভর চলে বিক্ষোভ। এরপর বিকেল গড়াতেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।

আরও পড়ুন: WB assembly election 2021 : কীভাবে বাছাই, কেন ক্ষোভ, প্রার্থীতালিকা নিয়ে শাহের 'কড়া প্রশ্নের' মুখে রাজ্য নেতৃত্ব

অভিযোগ, নদিয়া জেলার পর্যবেক্ষক যখন পার্টি অফিসে থেকে বেরোচ্ছিলেন, তখন তাঁকে লক্ষ্য করে ইঁট ছুঁড়তে শুরু করেন বিক্ষুদ্ধ কর্মী-সমর্থকরা। এমনকী, বাঁচালে গেলে রেয়াত করা হয়নি নিরাপত্তারক্ষীদেরও। এরপর বাধ্য হয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। এর আগে সোমবারও হাওড়ার উদয়নারায়ণপুর ও পাঁচলা কেন্দ্রে প্রার্থী বদলের দাবি তুমুল বিক্ষোভ হয় হেস্টিংসে। নির্বাচনী কার্যালয়ে কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন শিবপ্রকাশ, মুকুল রায়, অর্জুন সিংহ, সব্যসাচী দত্তেরা।  

আরও পড়ুন: WB assembly election 2021 : একুশের ভোটে নদিয়া থেকে লড়ছেন Mukul? শাহের তলবে রাতেই দিল্লি যাচ্ছে বঙ্গ ব্রিগেড

প্রার্থী বিক্ষোভে জেরে এই ঘটনাকে 'অনভিপ্রেত, দুর্ভাগ্যজনক ও পার্টির মর্যাদার পক্ষে সুখকর নয়' বলে মন্তব্য করেছেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)।  যদিও তাঁর দাবি, 'বিশাল জায়গা জুড়ে বিক্ষোভ হচ্ছে, তা নয়। দু'একটি জায়গায় অসন্তোষ আছে।  তাঁরা এখানে এসেছিলেন, তাঁরাও পার্টি কর্মী। তাঁদের খাটো করে দেখা হচ্ছে না। দল আলাপ-আলোচনা চালাচ্ছে। অচিরেই সমস্যা মিটে যাবে'। 

.