WB Assembly Election 2021: প্রার্থী-বিক্ষোভের মাঝেই কেন্দ্রীয় নেতৃত্বের তলব, দিল্লি রওনা দিলেন বঙ্গ বিজেপি নেতারা

বাকি ৪ দফার প্রার্থীতালিকা নিয়ে বৈঠকের সম্ভাবনা।

Updated By: Mar 16, 2021, 11:36 PM IST
WB Assembly Election 2021: প্রার্থী-বিক্ষোভের মাঝেই কেন্দ্রীয় নেতৃত্বের তলব, দিল্লি রওনা দিলেন বঙ্গ বিজেপি নেতারা

নিজস্ব প্রতিবেদন: পূর্ব নির্ধারিত সূচি বদলে কলকাতায় এসে জরুরি বৈঠক করে গিয়েছেন অমিত শাহ (Amit Shah)। কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব পেয়ে ফের দিল্লি রওনা দিলেন বঙ্গ বিজেপির নেতারা। দমদম থেকে রাতের বিমানে উঠলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh), রাহুল সিনহা (Rahul Sinha), রাজীব বন্দ্যোপাধ্যায়রা (Rajib Banerjee)।

একুশের বাংলায় বিধানসভা ভোটে (WB Assembly Election 2021) ৮ দফায়। প্রথম ৪ দফায় প্রার্থীতালিকা ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। বাকি ৪ দফায় প্রার্থীতালিকা ঘোষণা এখনও বাকি। কিন্তু তৃতীয় ও চতুর্থ দফায় প্রার্থীদের নাম ঘোষণার জেলায় জেলায় বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মী-সমর্থকরাও। বাদ নেই কলকাতাও।  এদিন প্রার্থী বিক্ষোভের জেরে ধুন্ধমারকাণ্ড ঘটেছে হেস্টিংসে, দলের নির্বাচনী কার্যালয়ের সামনে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, পুলিসকে লাঠিচার্জ করতে হয়।

আরও পড়ুন:WB Assembly Election 2021: 'EC-কে খাটো করে দেখানোর চেষ্টা', নন্দীগ্রামকাণ্ডে Mamata-কে চিঠি কমিশনের

সোমবার রাতে সূচি বদলে গুয়াহাটি থেকে ফের কলকাতায় আসেন অমিত শাহ (Amit Shah)। নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে জেপি নাড্ডাকে (JP Nadda) সঙ্গে নিয়ে রাজ্য নেতৃত্বের বৈঠকে বসেন তিনি। সূত্রের খবর, বৈঠকে প্রার্থী বিক্ষোভ নিয়ে রীতিমতো জবাবদিহি করতে হয় কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya), শিবপ্রকাশ, দিলীপ ঘোষদের (Dilip Ghosh)। প্রশ্ন ওঠে, কীভাবে প্রার্থী বাছাই করা হল? কেন স্থানীয় নেতৃত্বকে কনফিডেন্সে নেওয়া হয়নি? ক্ষোভ সামাল দেওয়া যাচ্ছে না কেন? সংগঠনের উপরে কি নিয়ন্ত্রণ নেই?  এরপর বঙ্গ বিজেপি নেতাদের জরুরি তলব করা হয় দিল্লিতে। 

আরও পড়ুন: কয়লাকাণ্ডে গ্রেফতার বিকাশ মিশ্র, কান ধরে ফেলেছে, এবার মাথাকে ধরতে হবে: Suvendu

এদিকে আবার কানাঘুষোয় শোনা যাচ্ছে, নদিয়া থেকে নাকি প্রার্থী করা হতে পারে মুকুল রায়কে (Mukul Roy)। বিজেপি সূত্রের খবর, আগামীকাল অর্থাৎ বুধবার প্রার্থীতালিকা নিয়েও বৈঠক হবে দিল্লিতে। বৈঠকে বাকি আসনগুলি প্রার্থীদের নাম চূড়ান্ত হয়ে যাবে। তালিকায় কি মুকুল রায়ের নামও থাকবে? এখন সেটাই দেখার।

.