#উৎসব: তৈরি গোলপোস্ট, 'খেলা হবে' এবার ভবানীপুরের মন্ডপে

পুজো প্যান্ডেলের থিম পোস্টারে দেখা গেল নীল-সাদা শাড়িতে ব্যান্ডেজ বাধা পা দিয়ে ফুটবলে 'কিক' মারার কার্টুনচিত্র।

Updated By: Oct 10, 2021, 01:58 PM IST
#উৎসব: তৈরি গোলপোস্ট, 'খেলা হবে' এবার ভবানীপুরের মন্ডপে
থিম 'খেলা হবে'

নিজস্ব প্রতিবেদন : পুজোতেও এবার 'খেলা হবে'।  ভোটবঙ্গে যে স্লোগান কার্যত লোকের মুখে মুখে ফিরেছে, এবার পুজো প্যান্ডেলেও তার ছোঁয়া। খাস মুখ্যমন্ত্রীর তালুকেই এবার পুজো প্যান্ডেলের থিম 'খেলা হবে' (Khela Hobe)। 

দক্ষিণ কলকাতার ভবানীপুর (Bhowanipore) দুর্গোৎসব সমিতির এবারের থিম 'খেলা হবে' (Khela Hobe)। ভবানীপুর, এই জায়গাটির নামের সঙ্গেই ওতপ্রোতভাবে জড়িয়ে আছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নাম। আর এবার পুজো প্যান্ডেলের থিম পোস্টারেও দেখা গেল নীল-সাদা শাড়িতে ব্যান্ডেজ বাধা পা দিয়ে ফুটবলে 'কিক' মারার কার্টুনচিত্র। আর তার উপরে লেখা, "এবার ভবানীপুরে মা-এর হাত ধরে খেলা হবে।" শুধু কি তাই নাকি! পুজো মন্ডপের আঙ্গিকেও রয়েছে 'খেলা হবে'র সাজসজ্জা।

পুরো পুজো মন্ডপটাকেই সাজানো হয়েছে ফুটবল মাঠের নকশায়। রয়েছে গোলপোস্ট। মাঠে গড়াগড়ি খাচ্ছে কতগুলি ফুটবল। মাঠের ধার দিয়ে সাজানো রয়েছে খেলা সংক্রান্ত-ই বিভিন্ন ছক। সবমিলিয়ে 'খেলা হবে' থিমে জোর চমক দিতে তৈরি ভবানীপুর (Bhowanipore) দুর্গোৎসব সমিতি। এই প্যান্ডেল যিনি তৈরি করেছেন, সেই শিল্পী সৌমেন ঘোষ অবশ্য বলছেন, "খেলা হবে (Khela Hobe) স্লোগান তো ভারত বিখ্যাত। আমরা তাই এই থিমটাকেই এবার বেছে নিলাম। শিশুরা ও যুব সম্প্রদায় যাতে মোবাইল গেমের বদলে আউটডোরে গেমে উৎসাহী হয়ে ওঠে, সেই জন্যই আমাদের এই প্রয়াস।"

আরও পড়ুন, #উৎসব : রাত ২টোয় রক্তদান, 'মানুষ মানুষের জন্য' প্রমাণ জলপাইগুড়ির গীতার

#উৎসব : দামোদরের পাড়ে উমার আগমনী, নজর কাড়ছে বাংলার দু'ভাইয়ের জাদু কীর্তি

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটের আগে যখন ঘাসফুল-পদ্মফুলে দলবদলের হিড়িক, তখনই তৃণমূল নেত্রী স্লোগান তুলেছিলেন, 'খেলা হবে' (Khela Hobe)। তারপর ভোটবঙ্গে অনেক জল গড়িয়েছে। তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিধানসভা ভোটে নন্দীগ্রাম আসন থেকে দাঁড়িয়ে রাজনৈতিক মহলকে চমকে দিয়েছিলেন তৃণমূল নেত্রী। যদিও নন্দীগ্রামে জয় তিনি পাননি। জয়ী হন বিজেপির শুভেন্দু অধিকারী। তবে ভবানীপুর (Bhowanipore) উপ-নির্বাচনে  ২০১১-র ব্যবধারকেও টপকে গিয়ে ৮৪ হাজার ৩৮৯ ভোটে জয়ী হন মমতা বন্দ্যোপাধ্যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.