Calcutta High Court: কলকাতা হাইকোর্টের নয়া প্রধান বিচারপতি হচ্ছেন প্রকাশ শ্রীবাস্তব

নতুন নিয়োগের পাশাপাশি বদলিও করা হয়েছে ৫ হাইকোর্টের প্রঘধান বিচারপতিকে

Updated By: Oct 9, 2021, 11:25 PM IST
Calcutta High Court: কলকাতা হাইকোর্টের নয়া প্রধান বিচারপতি হচ্ছেন প্রকাশ শ্রীবাস্তব

নিজস্ব প্রতিবেদন: কলকাতা হাইকোর্টের নতুন প্রধান বিচারপতি হচ্ছেন বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। এতদিন তিনি ছিলেন মধ্যপ্রদেশ হাইকোর্টের বিচারপতি। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলকে নিয়োগ করা হল এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে। শনিবার কেন্দ্রীয় আইন মন্ত্রক থেকে এক বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে।

আরও পড়ুন-SAFF Cup: ছন্দে থাকা নেপালকে হারাতে মরিয়া Igor Stimac-এর Team India 

দেশের বেশ কয়েকটি হাইকোর্টের প্রধান বিচারপতির পদ এতদিন খালি ছিল। সেইসব পদেও বিচারপতি নিয়োগ করল কেন্দ্র। কলকাতা হাইকোর্টের পাশাপাশি, কর্ণাটক হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ছিলেন সতীশ চন্দ্র সিনহা। তাঁকে নিয়োগ করা হয়েছে তেলঙ্গানার প্রধান বিচারপিত পদে। বিচারপতি আরভি মালিমাথ ছিলেন হিমাচল প্রদেশ হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। তাঁকে নিয়োগ করা হল মধ্যপ্রদেশ হাইকোর্টের প্রধান বিচারপতি পদে। বিচারপতি রীতু রাজ আবস্তী ছিলেন এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি। তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে কর্ণাটক হাইকোর্টের প্রধান বিচারপতি পদে। সবমিলিয়ে দেশের ১৩টি হাইকোর্টের প্রধান বিচারপতি পদে নিয়োগ ও বদলির নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-Post Poll Violece: নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনের ঘটনায় গ্রেফতার আরও ৯, তালিকায় সেখ সুফিয়ানের জামাই

নতুন নিয়োগের পাশাপাশি বদলিও করা হয়েছে ৫ হাইকোর্টের প্রঘধান বিচারপতিকে। ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি ছিলেন এ এ কুরেশি। তাঁর নিয়োগ করা হচ্ছে রাজস্থান হাইকোর্টের প্রধান বিচারপতি হিসবে। রাজস্থান হাইকোর্টের প্রধান বিচারপতি ছিলেন ইন্দ্রজিত্ মোহান্তি। তাঁকে নিয়োগ করা হচ্ছে ত্রিপুরা হাইকোর্টে। একইভাবে বদলি করা হয়েছে মধ্যপ্রদেশ, মেঘালয় ও অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের প্রধান বিচারপতিকেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.