কলকাতার আকাশে দেখা গেল ভিনগ্রহের যান

Updated By: Apr 1, 2015, 06:14 PM IST
কলকাতার আকাশে দেখা গেল ভিনগ্রহের যান

 

ওয়েব ডেস্ক: সন্ধ্যা গড়িয়ে রাত আসছে। কর্মব্যস্ত শহরের মানুষ ক্লান্ত হয়ে সবে বাড়ি ফিরতে শুরু করেছে। সেই সময় তিলোত্তমা কলকাতায় ঘটে গেল এক কাণ্ড। শহরতলী জোকা ট্রামডিপোর কাছে এক ফাঁকা মাঠের পাশে নামল ভিনগ্রহের যান বা উইএফও। এই ভিনগ্রহের যান নামার ভিডিও হোয়াটসঅ্যাপে পাঠিয়েছেন আমাদের এক দর্শক। তবে কী ভিনগ্রহের যান থেকে আমির খানের মত নগ্ন হয়ে কেউ বেরিয়ে আসেননি। এতে উত্‍সাহ হারিয়ে ফেলে টিভি চ্যানেলগুলি। কারণ আমির খান নগ্ন হয়ে ভিনগ্রহের প্রাণীদের এমন উচ্চতায় পৌঁছে দিয়েছেন যে এখন স্বয়ং তাঁরা নেমে এলেও টিআরপি উঠবে না।

সেই ভিনগ্রহের যান থেকে শুধু একটা চিঠি পাওয়া গিয়েছে। যাতে বিস্তর অভিযোগ করা হয়েছে। শহরে নাকি এমন চাপাচাপি অবস্থা তেনাদের যান নামানো দায় হয়ে যাচ্ছে। প্রথমে ঠিক করা হয়েছিল গড়িয়াহাটের ফুটপাথে বিরাট বড় গোলকার সেই যানকে একেবারে এলাস্টিকের মতো টেনে ছোট করে নামানো হবে। কিন্তু পরে দেখা যায় ফুটপাথে যে যান নামবে তার কোনও চান্সই দেয়নি হকাররা। তবে ভিনগ্রহের লোকেদের মনটা বড় ভাল তাই অভিযোগ পত্রে হকারদের বিরুদ্ধে কোনও টু শব্দ করেনি। অভিযোগ পত্রে শুধু বলা আছে এই শহরের নিয়মগুলো বড্ড ঘাঁটা। উইএফও-তে সঠিক লাইসেন্স পেপার নেই বলে টাকা খেয়েছে সাদা পোশাকের লোকগুলো, ওপরে ওঠার পরই যানে গোলোযোগ দেখা যায়, ইঞ্জিনিয়াররা জানান ওটা দূষণের জন্য হয়েছে। তার ওপর বড় বড় হোর্ডিংগুলো এত বড় হয়েছে যে তাদের যানের লেজে ঠেকে যাচ্ছে।

কিছুক্ষণ থাকার পরই তারা তাদের গ্রহে ফিরে গিয়েছেন। এতদিন আমেরিকা, ইটালি থেকেই খবর আসত ওনাদের আগমনের, এবার আমাদের শহরে ঘটল ব্যাপারটা।
------------------------------
  (না, না নামেনি নামেনি। এপ্রিল ফুলে এটা মজা করে লেখা। তবে কী শহরের যানজট আর কাজবাজের এত চাপাচাপি ওনারা এলে মন্দ হয় না। ভোটের মুখে সেই একঘেঁয়ে স্লোগান শুনতে শুনতে ক্লান্ত হয়ে পড়া শহরের মানুষের কাজে ভিনগ্রহের তেনাদের একেবারে জমে ক্ষীরের মত মানিয়ে যাবে। বাস্তবে না হোক এপ্রিল ফুলেই না হয় তারা হাজির হলেন। মন্দ কী, কী বলেন....)। (ছবিটিও কল্পিত)

.