Traffic Rules: স্কুলপড়ুয়াদের ট্রাফিকের পাঠ, রাস্তায় পুলিসের বড় কর্তারা

যারা পাঠ নিচ্ছে, তাদের কাছেও এই ধরনের হাতে কলমে ট্রাফিক শিক্ষা বেশ নতুন। এদের সবার মনেই গভীর রেখাপাত করেছে সৌরনীলের মর্মান্তিক মৃত্যু। পরীক্ষামুলকভাবে ট্রাফিক সচেতনতার এই পাঠ এবার সপ্তাহের বিভিন্ন কাজের দিন বিভিন্ন স্কুলের সামনে, স্কুল ছুটির সময় দেবে কলকাতা ট্রাফিক পুলিস।

Updated By: Aug 9, 2023, 02:57 PM IST
Traffic Rules: স্কুলপড়ুয়াদের ট্রাফিকের পাঠ, রাস্তায় পুলিসের বড় কর্তারা

অয়ন ঘোষাল: সৌরনীলকাণ্ডের পর শুধু বেহালা নয়, গোটা কলকাতায় স্কুল শুরু ও স্কুল ছুটির সময় অতিরিক্ত পথ নিরাপত্তা ব্যবস্থা চোখে পরেছে গত ২ দিন। এবার স্কুলপড়ুয়াদের স্কুল ছুটির সময় ট্রাফিকের পাঠ দিলেন পুলিসের বড় কর্তারা।

শুক্রবার সৌরনীলের মর্মান্তিক মৃত্যুর পর শনিবার সকাল থেকেই একটু একটু করে পাল্টাতে শুরু করেছিল ছবিটা। খোদ নগরপাল বারবার বলেছেন শহরের বুকে বেপরোয়া গাড়ির যাতায়াতের দিন শেষ।

বিজ্ঞপ্তি জারি করে শহরে সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত নিষিদ্ধ হয়েছে ভারী পণ্যবাহী গাড়ির যাতায়াত। এবার আরেকটু এগিয়ে স্কুল পড়ুয়াদের ট্রাফিকের পাঠ দিল কলকাতা ট্রাফিক পুলিস।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharjee: আজ ছুটি বুদ্ধবাবুর, হাসপাতালে পৌঁছলেন মীরা ভট্টাচার্য

হাঙ্গার ফোর্ড স্ট্রিটের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল ছুটির পর পড়ুয়ারা বেরোচ্ছে একে একে। তাদের স্কুল লাগোয়া ফুটপাতে দাঁড় করানো হল লাইন করিয়ে। এরপর আসরে নামলেন অতিরিক্ত কমিশনার (ট্রাফিক বিভাগ) দেবাশিস ঘোষ। কিভাবে রাস্তা পারাপার করতে হবে। কিভাবে লক্ষ্য রাখতে হবে ট্রাফিক সিগনালের কাউন্ট ডাউন নম্বর। এক পাশের রাস্তা পার হয়ে কিছুক্ষণ থমকে কিভাবে দেখে নিতে হবে অপর প্রান্তের গাড়ির গতিবিধি। রাস্তার ঠিক কোন জায়গা দিয়ে সবসময় পারাপার করতে হবে। এরকম খুব সাধারণ নিয়ম, অথচ যা অনেকক্ষেত্রেই না মেনে আমরা বেপরোয়া ভাবে রাস্তা পারাপার করি, তার সহজ পাঠ এবার শহরের রাস্তায়।

আরও পড়ুন: Maa Flyover Repair: মিলল ট্রাফিক পুলিসের ছাড়পত্র, বন্ধ মা উড়ালপুলে যান চলাচল; কিন্তু কেন?

যারা পাঠ নিচ্ছে, তাদের কাছেও এই ধরনের হাতে কলমে ট্রাফিক শিক্ষা বেশ নতুন। এদের সবার মনেই গভীর রেখাপাত করেছে সৌরনীলের মর্মান্তিক মৃত্যু।

পরীক্ষামুলকভাবে ট্রাফিক সচেতনতার এই পাঠ এবার সপ্তাহের বিভিন্ন কাজের দিন বিভিন্ন স্কুলের সামনে, স্কুল ছুটির সময় দেবে কলকাতা ট্রাফিক পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.