কাশ্মীরের নাম করে হিমাচল, প্রতারণার শিকার কলকাতার ভ্রমণকারী দল

কাশ্মীরের নাম করে নিয়ে গিয়ে হিমাচল ঘোরানোর অভিযোগ উঠলো এক ভ্রমণ সংস্থার বিরুদ্ধে। কোনও রকম আগাম তথ্য ছাড়াই এই ধরণের কাজ হয়েছে বলে অভিযোগ পর্যটকদের।

Updated By: Apr 17, 2015, 11:02 PM IST
কাশ্মীরের নাম করে হিমাচল, প্রতারণার শিকার কলকাতার ভ্রমণকারী দল

ওয়েব ডেস্ক: কাশ্মীরের নাম করে নিয়ে গিয়ে হিমাচল ঘোরানোর অভিযোগ উঠলো এক ভ্রমণ সংস্থার বিরুদ্ধে। কোনও রকম আগাম তথ্য ছাড়াই এই ধরণের কাজ হয়েছে বলে অভিযোগ পর্যটকদের।

এযেন অনেকটা যানা থা চিন, পহুঁচ গ্যায়ে জাপানের ঘটনা। কাশ্মীর ভ্রমণের নামে নিয়ে যাওয়া হল হিমাচল প্রদেশ। এহেন প্রতারণার অভিযোগ উঠেছে খাস মহানগরীতে। ১৪ দিনের কাশ্মীর ট্যুরের জন্য এক বেসরকারি ভ্রমণ সংস্থায় টাকা জমা দিয়েছিলেন ২৬ জন পর্যটক। পূর্বপরিকল্পনা অনুযায়ী প্রথমে দিল্লি ও পরে সেখান থেকে পাটনিটপে নিয়ে যাওয়া হয় তাঁদের। এ পর্যন্ত সবটাই ঠিকঠাক চলছিল। পাটনিটপে পৌছেই ঘটে ছন্দপতন। ভ্রমণ সংস্থার তরফে আচমকাই পর্যটকদের জানানো হয়, খারাপ আবহাওয়ার কারণে বাতিল করা হচ্ছে কাশ্মীর ভ্রমণ। পরিবর্তে তাঁদের নিয়ে যাওয়া হবে হিমাচল প্রদেশে। শুক্রবার কলকাতায় পা দিয়েই ক্ষোভে ফেটে পড়েন পর্যটকেরা।

পর্যটকদের অভিযোগ, হিমাচল প্রদেশ নিয়ে গিয়েও মাত্র দু একটি জায়গা কোনও রকমে দেখিয়ে তাঁদের ফিরিয়ে আনা হয়েছে। যদিও তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে ভ্রমণ সংস্থাটি।

.