বাপের বাড়িতে উমার বোধন, মণ্ডপে জনতার প্লাবন

বোধনের দিনেই মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড়। বাগবাজার থেকে বেহালা, টালিগঞ্জ থেকে টালা সব জায়গাতেই এক ছবি। মানুষের ভিড়, রাস্তার আলো, ঢাকের আওয়াজ, আর জমিয়ে পেট পুজো। বোধন লগ্নেই বাঙালির পুজো আজ জমে গেছে। এই তো সবে শুরু। আগামী কটাদিন ঢাকের কাঠির জোর আরও বাড়বে, মানুষের আবেগও আরও বাড়বে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে সকলের উন্মাদনা। ষষ্ঠীর দিনেই বুঝিয়ে দিল কলকাতার আবেগের সিনেমায় পিকচার আভি বাকি হ্যায় মেরা দোস্ত। ------------

Updated By: Oct 20, 2012, 11:43 AM IST

কৈলাসের ছেড়ে বাপের বাড়িতে উমার প্রথম পা। বছরকার দিন। বোধনের পর অধিবাস। আগমনীর সুরে উত্‍সবের শুরু। সেই আনন্দে গা ভাসল আপামর বাঙালি। ষষ্ঠীর সন্ধ্যায় কলকাতা বদলে গেল। আবেগ, উত্‍সব আর উত্‍সাহের মিশেলে কলকাতা আজ আবেগপুরি। সপ্তমীর সকালে মা পা দেবেন বাপের বাড়িতে। রীতিমত শুচিশুদ্ধ হয়ে।
বোধনের দিনেই মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড়। বাগবাজার থেকে বেহালা, টালিগঞ্জ থেকে টালা সব জায়গাতেই এক ছবি। মানুষের ভিড়, রাস্তার আলো, ঢাকের আওয়াজ, আর জমিয়ে পেট পুজো। বোধন লগ্নেই বাঙালির পুজো আজ জমে গেছে। এই তো সবে শুরু। আগামী কটাদিন ঢাকের কাঠির জোর আরও বাড়বে, মানুষের আবেগও আরও বাড়বে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে সকলের উন্মাদনা। ষষ্ঠীর দিনেই বুঝিয়ে দিল কলকাতার আবেগের সিনেমায় পিকচার আভি বাকি হ্যায় মেরা দোস্ত।

.