বুদ্ধদেবের জেদের কাছে হার মানলেন চিকিৎসকরা, আজই বাড়ি ফিরছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

 আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, চিকিত্সক ও নার্স সহযোগে তাঁকে বাড়িতে পাঠানো হবে।

Updated By: Sep 9, 2019, 01:15 PM IST
বুদ্ধদেবের জেদের কাছে হার মানলেন চিকিৎসকরা, আজই বাড়ি ফিরছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: বাড়ি ফেরার নাছোড় জেদ! আর তার কাছেই হার মানতে বাধ্য হলেন চিকিত্সকরা।  মেডিক্যাল বোর্ডের পরামর্শ কার্যত উপেক্ষা করে আজই হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন  প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বুদ্ধদেব ভট্টাচার্য। সূত্রের খবর, চিকিত্সকরা তাঁকে আরও তিন দিন হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তাতে রাজি হননি বুদ্ধবাবু।  আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, চিকিত্সক ও নার্স সহযোগে তাঁকে বাড়িতে পাঠানো হবে। ইতিমধ্যেই রিলিজের কাজকর্ম শুরু হয়ে গিয়েছে। এই মুহূর্তে হাসপাতালে রয়েছেন সুজন চক্রবর্তী, মহম্মদ সেলিম-সহ সিপিএমের প্রতিনিধিরা। দল হাসপাতালের খরচ মেটাচ্ছে।

 

 

সোমবার সকাল থেকেই একটানা ঘুমোচ্ছিলেন বুদ্ধবাবু। তার ফাঁকেই চিকিত্সকরা তাঁকে দেখে যান। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।  চিকিত্সকরা জানিয়েছেন, তাঁর নিউমোনিয়ার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। তবে এখনও তাঁকে দেওয়া হচ্ছে বাইপ্যাপ। অ্যান্টিবায়োটিকও চলবে বলে জানিয়েছেন চিকিত্সকরা।  নিয়ন্ত্রণে রয়েছে রক্তচাপও।  কিন্তু সেক্ষেত্রে তাঁকে আরও তিন দিন হাসপাতালেই পর্যবেক্ষণে রাখতে চাইছিলেন চিকিত্সকরা। কিন্তু রাজ হননি বুদ্ধবাবু।

‘কে ব্যক্তিগত জীবনে কী করেন, তা নিয়ে দল ভাবিত নয়,’ বৈশাখী প্রসঙ্গে জয়কে সতর্ক করলেন দিলীপ

হাসপাতালে তাঁকে নিয়ে ব্যস্ততা, লোকজনের যাওয়া আসা, প্রচার, ছবি-এসব একদমই না-পসন্দ বুদ্ধবাবুর। তাই তিনি দ্রুত বাড়ি ফিরতে চাইছেন। রবিবারই কিছুটা সুস্থ বোধ করার বাড়ি ফিরতে চাইছিলেন তিনি। শুধু তাই নয়, তিনি যে অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরতে চান না, তাও স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন পরিজনদের। এর জন্য সকাল থেকেই হাসপাতালের বাইরে অপেক্ষা করতে দেখা গিয়েছে বুলেটপ্রুফ গাড়ি। সেই গাড়িতেই বাড়ি ফিরবেন বুদ্ধবাবু।

.