সম্ভবত আজই ছুটি বুদ্ধদেব ভট্টাচার্যের! হাসপাতালে এল বুলেটপ্রুফ গাড়ি

রক্তচাপও অনেকটাই নিয়ন্ত্রণে। তবে হাসপাতাল থেকে কবে ছাড়া হবে, তা নিয়ে এখনই কিছু স্পষ্ট করে জানাননি চিকিত্সকরা।

Updated By: Sep 9, 2019, 01:08 PM IST
সম্ভবত আজই ছুটি বুদ্ধদেব ভট্টাচার্যের! হাসপাতালে এল বুলেটপ্রুফ গাড়ি

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেক স্থিতিশীল। চিকিত্সকরা জানিয়েছেন, তাঁর নিউমোনিয়ার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। তবে এখনও তাঁকে দেওয়া হচ্ছে বাইপ্যাপ। অ্যান্টিবায়োটিকও চলবে বলে জানিয়েছেন চিকিত্সকরা।  নিয়ন্ত্রণে রয়েছে রক্তচাপও। তবে হাসপাতাল থেকে কবে ছাড়া হবে, তা নিয়ে এখনই কিছু স্পষ্ট করে জানাননি চিকিত্সকরা।

 

সোমবার সকাল থেকেই একটানা ঘুমোচ্ছেন বুদ্ধদেববাবু। তাঁকে পরীক্ষা করে দেখে গিয়েছে মেডিক্যাল টিম। বুদ্ধদেববাবু ঘুম থেকে উঠলে তাঁর সঙ্গে কথা বলবেন চিকিত্সকরা। এখন তিনি কেমন বোধ করছেন, তা তাঁর মুখ থেকে শোনার পরই হাসপাতাল থেকে ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন চিকিত্সকরা।

মনে করা হচ্ছে আজই হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হতে পারে তাঁকে। হাসপাতালের বাইরে তাঁর জন্য অপেক্ষা করছে বুলেটপ্রুফ গাড়ি। প্রসঙ্গত, কিছুটা সুস্থবোধ করায় রবিবারই হাসপাতাল থেকে বাড়ি ফিরতে চাইছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। অ্যাম্বুলেন্সে যে বাড়ি ফিরতে চান না, তাও বলে দিয়েছিলেন পরিজনদের। আর সেইকারণেই বুলেটপ্রুফ গাড়ির ব্যবস্থা।

‘কে ব্যক্তিগত জীবনে কী করেন, তা নিয়ে দল ভাবিত নয়,’ বৈশাখী প্রসঙ্গে জয়কে সতর্ক করলেন দিলীপ

প্রসঙ্গত, শুক্রবার হঠাৎই অসুস্থ হয়ে পড়ায় তাঁকে তরিঘরি শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর ব্লাড প্রেসারও দ্রুত পড়ে যায়। হাসপাতালের ওই আধিকারিক বলেন, “BiPAP পদ্ধতিতে রাখা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যকে। গতরাতে ৬ ঘন্টা নন-ইনভেসিভ ভেন্টিলেশন হয়েছে তাঁর”। 

 

.