রাজ্যে আসছেন মোদী, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্ধোধন-সহ রয়েছে একগুচ্ছ কর্মসূচি

পৌষ মেলা না হলেও পালিত হবে পৌষ উৎসব। সঙ্গে বিশ্বভারতীর প্রতিষ্ঠা দিবস। আর সেখানেই আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Updated By: Dec 3, 2020, 05:55 PM IST
রাজ্যে আসছেন মোদী, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্ধোধন-সহ রয়েছে একগুচ্ছ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদন: পৌষ মেলা না হলেও পালিত হবে পৌষ উৎসব। সঙ্গে বিশ্বভারতীর প্রতিষ্ঠা দিবস। আর সেখানেই আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলা সফরে বেশ কিছু কর্মসূচি রয়েছে তাঁর। মেট্রোর উদ্বোধনের পাশাপাশি সম্ভবত বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানেও যাবেন বলে খবর। পৌষ মেলা না হলেও পালিত হবে পৌষ উৎসব। সঙ্গে বিশ্বভারতীর প্রতিষ্ঠা দিবস। আর সেখানেই আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

শোনা গিয়েছিল, কালী পুজোতেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছবে। তার জন্য মেট্রো কর্তৃপক্ষ জোরকদমে কাজও করছিল। কিন্তু শেষমেশ কালীপুজো ও দীপাবলিতে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছয়নি। সিগনালিং-এ ব্যবহার হবে এমন কিছু যন্ত্রাংশ জার্মানি থেকে আসার কথা ছিল। সেই যন্ত্রাংশ সময় মতো এসে পৌছয়নি। তাই শেষবেলায় কাজে দেরি হয়েছে। তবে এবার অপেক্ষার ইতি। 

অবশেষে প্রধানমন্ত্রীর হাত ধরে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন হতে চলেছে। লকডাউনের মধ্যেও দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ হয়েছে। লাইন পাতা থেকে শুরু করে স্টেশন সাজানো, সবই হয়েছে এই সময়। আর যে কাজগুলো বাকি, তাও খুব শীঘ্রই শেষ হবে বলে আশাবাদী কর্তৃপক্ষ। 

অন্যদিকে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে আসার জন্য তাঁকে আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই মতোই মোদীর আসার সম্ভাবনা রয়েছে। নানা বিতর্কের মাঝেই, কোভিড পরিস্থিতিতে পৌষ মেলা না করার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের তরফে। কোর্ট কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হলেও পরে জানানো হয়েছিল, নিয়ম মেনে, ঘরোয়া ভাবেই পালিত হবে পৌষ উৎসব। পালিত হবে খ্রিসমাসও।

.