বাংলা থেকে রাজ্যসভায় যাচ্ছেন ৪ তৃণমূল প্রার্থী

অঙ্কের নিয়মেই বাংলা থেকে রাজ্যসভায় যাচ্ছেন তৃণমূলের ৪ এবং কংগ্রেসের ১ প্রার্থী। ৪ তৃণমূল প্রার্থী শুভাশিস চক্রবর্তী, আবির বিশ্বাস, নাদিমুল হক এবং শান্তনু সেন রাজ্যসভা ভোটে জয়ী হয়েছেন। তৃণমূলের সমর্থনে জয়ী হয়েছেন কংগ্রেসের অভিষেক মনু সিংভি। 

Updated By: Mar 23, 2018, 10:15 PM IST
বাংলা থেকে রাজ্যসভায় যাচ্ছেন ৪ তৃণমূল প্রার্থী

নিজস্ব প্রতিবেদন: অঙ্কের নিয়মেই বাংলা থেকে রাজ্যসভায় যাচ্ছেন তৃণমূলের ৪ এবং কংগ্রেসের ১ প্রার্থী। ৪ তৃণমূল প্রার্থী শুভাশিস চক্রবর্তী, আবির বিশ্বাস, নাদিমুল হক এবং শান্তনু সেন রাজ্যসভা ভোটে জয়ী হয়েছেন। তৃণমূলের সমর্থনে জয়ী হয়েছেন কংগ্রেসের অভিষেক মনু সিংভি। 

শুভাশিস চক্রবর্তী ৫৪, আবির বিশ্বাস ও নাদিমুল হক ৫২ এবং শান্তনু সেন ৫১টি ভোট পেয়েছেন। কংগ্রেসের ৩২, কংগ্রেস ছেড়ে তৃণমূলে যাওয়া ১০ বিধায়ক এবং ৫ তৃণমূল বিধায়কের ভোট মিলিয়ে ৪৭টি ভোট পেয়েছেন অভিষেক মনু সিংভি। বাম প্রার্থী রবীন দেব পরাজিত হলেও ঘর সামলে ৩০ জন বাম বিধায়কের ভোটই পেয়েছেন। কোনও ক্রস ভোটিং হয়নি।

তৃণমূলের তিন বিধায়কের ভোট বাতিল হয়েছে। বাম শিবির ছেড়ে তৃণমূলে যাওয়া ২ বিধায়ক ভোট দেননি। ভোট দেননি বিজেপির ৩ বিধায়কও। মোর্চার ৩ বিধায়ক ভোট দিয়েছেন তৃণমূলে। জয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Tags:
.