অশান্ত ভাটপাড়ায় রাজনৈতিক জমি পুনরুদ্ধারে জোড়া কৌশল তৃণমূলের?

শুক্রবার সংসদে ভাটপাড়ার পরিস্থিতি তুলে ধরেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। 

Updated By: Jun 26, 2019, 11:47 PM IST
অশান্ত ভাটপাড়ায় রাজনৈতিক জমি পুনরুদ্ধারে জোড়া কৌশল তৃণমূলের?

নিজস্ব প্রতিবেদন: ভাটপাড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও রাজনৈতিক জমি ফিরে পেতে জোড়া কৌশল নিল তৃণমূল। আগামিকাল অর্থাত্ বৃহস্পতিবার ভাটপাড়ায় যাচ্ছে বুদ্ধিজীবীদের একটি দল। পরের দিন তৃণমূলের একটি প্রতিনিধি দল যাবে ভাটপাড়ায়। সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে এসে রিপোর্ট দেবেন দলনেত্রীকে। 

লোকসভা ভোটের পর থেকে উত্তাল ভাটপাড়া। গত সপ্তাহে গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যুর পর আবারও উত্তপ্ত হয়ে ওঠে অর্জুন সিংয়ের গড়। পরিস্থিতি মোকাবিলায় নাজেহাল প্রশাসনও। তবে আপাতত শান্ত ভাটপাড়া। 

ভাটপাড়ায় ১৪৪ ধারা তুলেই বৃহস্পতিবার সেখানে যাচ্ছেন অপর্ণা সেন, কৌশিক সেনের মতো বুদ্ধিজীবীরা। সেখানকার মানুষের সঙ্গে কথা বলবেন তাঁরা। পরের দিন যাচ্ছে তৃণমূলের পরিষদীয় দল। ওই দলে থাকবেন সাত জন। তাঁরা পরিস্থিতি খতিয়ে দেখার পর রিপোর্ট দেবেন মুখ্যমন্ত্রীকে। 

ভাটপাড়ায় ইতিমধ্যেই ঘুরে এসেছে সুরিন্দর সিং আলুওয়ালিয়ার নেতৃত্বে বিজেপির একটি প্রতিনিধি দল। ওই দলে আলুওয়ালিয়া ছাড়াও ছিলেন দুই সাংসদ সত্যপাল সিং ও বিডি রাম। সত্যপাল সিং মুম্বইয়ের প্রাক্তন পুলিস কমিশনার ও বিডি রাম ঝাড়খণ্ডের প্রাক্তন ডিজি।  ভাটপাড়ার পরিস্থিতি খতিয়ে দেখেন তাঁরা। পরে রিপোর্ট তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে।   

শুক্রবার সংসদে ভাটপাড়ার পরিস্থিতি তুলে ধরেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। অভিযোগ করেন, ভাটপাড়ায় পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে।ক্ষমতা হারানোর পর জমি পুনরুদ্ধারে শাসক দল হিংসায় মদত দিচ্ছে।

আরও পড়ুন- ইনশাল্লাহ যত বেড়েছে, তলায় তলায় বেড়েছে রাম নবমী, বিজেপির সুর সিপিএমের গলায়

.