TMC Brigade 2024: আজ তৃণমূলের 'জনগর্জন' সভা, লোকসভা ভোটের আগে কী বার্তা দলনেত্রীর, তাকিয়ে কর্মী-সমর্থকরা

TMC Brigade 2024: এবার তৃণমূলের মঞ্চের বিশেষত্ব হল মঞ্চে যাওয়ার জন্য তৈরি হচ্ছে একটি বিশাল ramp। সেই পথ ধরে হেঁটে অর্থাত্ জনতার মধ্যে দিয়ে গিয়ে মঞ্চে উঠবেন মমতা বন্দ্যোপাধ্যায়  

Updated By: Mar 9, 2024, 11:58 PM IST
TMC Brigade 2024: আজ তৃণমূলের 'জনগর্জন' সভা, লোকসভা ভোটের আগে কী বার্তা দলনেত্রীর, তাকিয়ে কর্মী-সমর্থকরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের আগে তৃণমূলের বড় ইভেন্টে। রবিবার তৃণমূলের 'জনগর্জন' সভা। এনিয়ে চতুর্থবার ব্রিগেড করছে ঘাসফুল শিবির। লোকসভা ভোটের আগেই রাজ্যে আসা শুরু করে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই বেশ কয়েকটি সভা করে তৃণমূল বিরোধী হাওয়া তোলার চেষ্টা করছেন। সন্দেশখালি নিয়ে শাসকদল খানিকটা হলেও বেকায়দায়। এরকম এক পরিস্থিতিতে রবিবার তৃণমূলের ব্রিগেড। ফলে দলের কর্মী সমর্থকরা তাকিয়ে রয়েছে লোকসভা ভোটের আগে কী বার্তা দেন দলনেত্রী ও দলের সেনাপতি। ওই সভায় যোগ দিতে ইতিমধ্যেই জেলা থেকে আসতে শুরু করেছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিভিন্ন জায়গায় তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। সেসব জায়গা ঘুরে দেখছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায় ও দলের নেতারা।

আরও পড়ুন-আইজি রায়গঞ্জ রেঞ্জের পদ থেকে ইস্তফা, লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়!

জনগর্জন সভায় যোগ দিতে আসা তৃণমূল কর্মী সমর্থকদের থাকার ব্যবস্থা করা হয়েছে হাওড়া, কলকাতার গীতাঞ্জলী স্টেডিয়াম, নেতাজি ইন্ডোর, ইকোপার্কে। সেইসব জায়গায় গিয়ে কর্মীদের থাকা খাওয়ার ব্যবস্থা খতিয়ে দেখেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। মনে করা হচ্ছে আগামিকালের সভা থেকেই লোকসভা ভোটের সুর বেঁধে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধেয় ইকোপার্কে যান অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর রবিবার তৃণমূলের ব্রিগেডে থাকতে পারেন বাংলার বাইরের তৃণমূল নেতৃত্বরাও। থাকতে পারেন সুস্মিতা দেব, সাকেত গোখলে, মুকুল সাংমা, রাজেশ ত্রিপাঠি, কীর্তি আজাদ, শত্রুঘ্ন সিনহা, সাগরিকা ঘোষদের মতো মানুষজন।

শনিবার বিকেলের দিকে ব্রিগেডে মঞ্চ তৈরি ও অন্যান্য ব্যবস্থা খতিয়ে দেখতে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার তৃণমূলের মঞ্চের বিশেষত্ব হল মঞ্চে যাওয়ার জন্য তৈরি হচ্ছে একটি বিশাল ramp। সেই পথ ধরে হেঁটে অর্থাত্ জনতার মধ্যে দিয়ে গিয়ে মঞ্চে উঠবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ramp পরীক্ষা করে দেখেন অভিষেক। মাইকের আওয়াজও পরখ করে নেন একদফা। মূল মঞ্চের পাশেই থাকছে ভিডিয়ো ওয়াল। এমনই তিনটি ওয়াল থাকছে সভায়। মূল যে মঞ্চ সেটি ৭২ ফুট। মাটি থেকে তা ১২ ফুট উপরে। মঞ্চতে এসে যে rampটি যোগ হয়েছে সেটির দৈর্ঘ ৩২০ ফুট। সাধারণভাবে বিভিন্ন কনসার্টে এরকম ramp তৈরি করা হয়। ফলে গোট ব্যবস্থার মধ্য আধুনিকতার ছোঁয়া স্পষ্ট। জনগর্জন সভার জন্য মোট ৩টি মঞ্চ করা হয়েছে। তার একটিতে থাকবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়-সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। অন্য দুটির একটিতে বুদ্ধিজীবী, আমন্ত্রিত ব্যক্তি, তৃতীয় মঞ্চে থাকবেন তৃণমূলের সাংসদ-বিধায়করা।

একদিন আগে ব্রিগেডে আস তৃণমূল কর্মী সমর্থকদের একটি বড় অংশকে রাখা হয়েছে গীতাঞ্জলী স্টেডিয়ামে। সেখানে কর্মী-সমর্থকদের জন্য রান্না করা হয়েছে ডিমের জোল ও ভাত। মালদহ ও মুর্শিদাবাদের লোকজন এখান থাকছেন। গোট ব্যবস্থাটা দেখাশোনা করছেন কাউন্সিলর সুশান্ত বসু। তিনি বলেন, ২৫-৩০ হাজার মানুষের থাকার ব্য়বস্থা করা হয়েছে। অনেকই এসে গিয়েছেন। কর্মীদের মধ্যে উত্সাহ প্রবল। সকাল থেকেই তা লক্ষ্য কার য়াচ্ছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.