মুকুল রায়ের বিরুদ্ধে শাস্তির প্রক্রিয়া শুরু তৃণমূলের

মুকুল রায়ের বিরুদ্ধে শাস্তির প্রক্রিয়া শুরু করল তৃণমূল। কখন কোথায় দলবিরাধী কী মন্তব্য করেছেন মুকুল,  তৈরি হচ্ছে সেই তালিকা। নেত্রীর নির্দেশে তালিকা বানাচ্ছেন ডেরেক ও ব্রায়েন। সংসদেও তাঁকে এক্সিট ডোর দেখিয়ে দিল তৃণমূল। রাজ্যসভায় শেষ সারিতে বসতে বলা হল মুকুলকে।

Updated By: Mar 10, 2015, 05:35 PM IST
মুকুল রায়ের বিরুদ্ধে শাস্তির প্রক্রিয়া শুরু তৃণমূলের

ওয়েব ডেস্ক: মুকুল রায়ের বিরুদ্ধে শাস্তির প্রক্রিয়া শুরু করল তৃণমূল। কখন কোথায় দলবিরাধী কী মন্তব্য করেছেন মুকুল,  তৈরি হচ্ছে সেই তালিকা। নেত্রীর নির্দেশে তালিকা বানাচ্ছেন ডেরেক ও ব্রায়েন। সংসদেও তাঁকে এক্সিট ডোর দেখিয়ে দিল তৃণমূল। রাজ্যসভায় শেষ সারিতে বসতে বলা হল মুকুলকে।

মুকুল রায়কে মুছে ফেলতে আর যে দেরী করা হবে না, মঙ্গলবার পরিস্কার করে দিল তৃণমূল। দিল্লিতে যে ভাবে বিজেপি নেতাদের সঙ্গে  মুকুল সম্পর্ক রেখে চলছেন তাতে রীতিমতো উদ্বিগ্ন দল।  এর মধ্যেই আবার  দলের বিক্ষুব্ধ নেতাদের দেখা গিয়েছে মুকুলের দিল্লির বাড়িতে। ঝুঁকি না নিয়ে এবার মুকুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করল দল। কী করছেন মুকুল রায়, কোথায় যাচ্ছেন, কাদের সঙ্গে , কী কথা বলছেন সবেতেই রাখা হচ্ছে কড়া নজর।

কবে কোথায় মুকুল দলের বিরুদ্ধে কী বলেছেন তৈরি হচ্ছে তাঁর তালিকা। শৃঙ্খলারক্ষা কমিটির নির্দেশে লিস্ট বানাচ্ছেন ডেরেক ও ব্রায়েন।  একে বারে তথ্য প্রমাণ হাতে নিয়ে মুকুল বিদায় অভিযানে নামতে চায় নেতৃত্ব। আর এরই মধ্যে রাজ্যসভাতেও ব্যাকবেঞ্চার করে দেওয়া হল একদা দলের সেকেন্ড ইন কমান্ডকে।  প্রথম থেকে তৃতীয় সেখান থেকে এবার শেষ বেঞ্চে বসবেন মুকুল। পাশের আসনটি কুণাল ঘোষের।

.