তৃণমূলের `ঐতিহাসিক` মিছিল ভরাল দুই মেদিনীপুর

রাজ্য সরকারের এক বছর উপলক্ষ্যে শনিবার কলকাতায় মিছিল করল তৃণমূল। শুভেন্দু অধিকারির নেতৃত্বে দুই মেদিনীপুরের বহু কর্মী-সমর্থক মিছিলে যোগ দেন। তবে, কলকাতা লাগোয়া দক্ষিণ চব্বিশ পরগনা থেকে দলীয় সমর্থকদের উপস্থিতি ছিল হাতে গোনা।

Updated By: May 12, 2012, 10:05 PM IST

রাজ্য সরকারের এক বছর উপলক্ষ্যে শনিবার কলকাতায় মিছিল করল তৃণমূল। শুভেন্দু অধিকারির নেতৃত্বে দুই মেদিনীপুরের বহু কর্মী-সমর্থক মিছিলে যোগ দেন। তবে, কলকাতা লাগোয়া দক্ষিণ চব্বিশ পরগনা থেকে দলীয় সমর্থকদের উপস্থিতি ছিল হাতে গোনা।   
শনিবার তৃণমূল যুব কংগ্রেস ও তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে শ্যামবাজার থেকে মিছিল শুরু হয়। হেদুয়া, কলেজ স্ট্রিট হয়ে মিছিল শেষ হয় ধর্মতলায়। উপস্থিত ছিলেন দলীয় সাংসদ শুভেন্দু অধিকারী, মুকুল রায়, সুব্রত বক্সি-সহ অন্য নেতারা। উত্তর কলকাতা ছাড়াও বর্ধমান, হাওড়া, হুগলি থেকে এসেছিলেন তৃণমূল সমর্থকরা। তবে, মিছিলে আগাগোড়া দুই মেদিনীপুরের দলীয় কর্মী-সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। গত মঙ্গলবার, হলদিয়ার তৃণমূল বিধায়ক শিউলি সাহা শুভেন্দু অধিকারির বিরুদ্ধে পরিবারতন্ত্র চালানোর অভিযোগ তোলেন। সেই অস্বস্তি কাটিয়ে নিজের সাংগঠনিক দক্ষতার প্রমাণ দিতেই দুই মেদিনীপুরের দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে শুভেন্দু অধিকারি মিছিল ভরিয়ে তোলেন বলে মনে করা হচ্ছে। 
মিছিল শেষে পথসভায় তৃণমূল নেতা অরূপ বিশ্বাস বলেন, "চৌত্রিশ বছরে বাম সরকার যা করতে পারেনি, এক বছরে করে দেখিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।" শুভেন্দু অধিকারী সমর্থকদের কর্মী-সমর্থকদের জেলায় ফিরে গিয়ে সরকারের বর্ষপূর্তি পালনের নির্দেশ দেন।

সরকারের বর্ষপূর্তি উপলক্ষ্যে রবিবার হাজরা থেকে আরও একটি মিছিল করবে তৃণমূল।

Tags:
.