নোট বাতিলের বর্ষপূর্তিতে তৃণমূলের প্রতিবাদ মিছিলে মুখর হল টালা থেকে টালিগঞ্জ

Updated By: Nov 8, 2017, 05:06 PM IST
নোট বাতিলের বর্ষপূর্তিতে তৃণমূলের প্রতিবাদ মিছিলে মুখর হল টালা থেকে টালিগঞ্জ

নিজস্ব প্রতিবেদন : নোট বাতিলের জেরে চরম দুর্দশার শিকার সাধারণ মানুষ। কেন্দ্রের সিদ্ধান্তের বর্ষপূর্তিতে এই ভাষাতেই সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক দিয়েছিলেন কালা দিবস পালনের। নেত্রীর ডাকে সাড়া দিয়ে বুধবার দুপুরে মিছিলে উত্তাল হল কলকাতা। পথে নামেন তাবড় তৃণমূল নেতা।

নোট বাতিলের বর্ষপূর্তিতে বুধবার কালা দিবস পালন করে তৃণমূল। কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে পথে নামেন তৃণমূল নেতারা। গড়িয়াহাটে মিছিলের নেতৃত্ব দেন সুব্রত মুখোপাধ্যায়। ধর্মতলায় ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। অন্যদিকে বেহালার ১৪ নম্বর বাসস্ট্যান্ড থেকে যৌথ মিছিল করেন পার্থ চট্টোপাধ্যায় ও কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

নোট বাতিলের নামে দেশের মোদী সরকার দেশের অর্থনীতির অপমৃত্যু ঘটিয়েছে বলে গড়িয়াহাটের প্রতিবাদ মিছিল থেকে তোপ দাগেন সুব্রত মুখোপাধ্যায়। টালিগঞ্জে তৃণমূলের প্রতিবাদ মিছিল থেকে কেন্দ্রের উদ্দেশে সুর চড়ান মন্ত্রী অরূপ বিশ্বাস। বলেন, "নোট বাতিলের নামে দেশের সর্বনাশ করেছে মোদী সরকার। মারা গিয়েছেন কৃষক, শ্রমিক।" কেন্দ্রকে আক্রমণ করেন ফিরহাদ হাকিমও। কেন্দ্রের সিদ্ধান্তে কোটি কোটি মানুষ রোজগার হারিয়েছেন বলে মন্তব্য করেন তিনি।

এদিন তৃণমূলের মিছিল ঘিরে মধ্য ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে যানের গতি ছিল শ্লথ। কেন্দ্রীয় সরকারে বিরুদ্ধে তৃণমূলের আন্দোলন চলবে বলে ঘোষণা করেছে নেতৃত্ব।

আরও পড়ুন, নোট বাতিলের বর্ষপূর্তিতে কলকাতা জুড়ে ধু্ন্ধুমার, তৃণমূল-বিজেপি সংঘর্ষ, থানা ঘেরাও

.