TMC FIR Controversy: তৃণমূল বিধায়কের বিরুদ্ধে এবার FIR করল তৃণমূলই!

'আমি সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে যে ধরনা-অবস্থান চলছিল, সেখানে আমি শামিল হয়েছিলাম', বললেন আলিপুরদুয়ারে বিধায়ক সুমন কাঞ্জিলাল।  

Updated By: Dec 1, 2023, 08:36 PM IST
TMC FIR Controversy:  তৃণমূল বিধায়কের বিরুদ্ধে এবার FIR করল তৃণমূলই!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: জাতীয় সংগীত অবমাননার অভিযোগ। তৃণমূল বিধায়কের বিরুদ্ধে এবার FIR করল তৃণমূলই! কেন? 'হয়তো ভুল করে নাম FIR-এ', বললেন তাপস রায়।

আরও পড়ুন:  Primary TET | CBI: 'কোন ভাষায় বোঝাব'? নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে ভর্ৎসনার মুখে সিবিআই

ঘটনাটি ঠিক কী? ৩ দিনের কর্মসূচি। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে বিধানসভায় আম্বেদকর মূর্তির সামনে ধরনায় বসেছিলেন তৃণমূলের বিধায়ক, মন্ত্রীরা।  দুর্নীতির অভিযোগে পাল্টা বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করাও। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে স্লোগান ওঠে, 'চোর, চোর'! এমনকী, জাতীয় সংগীত চলাকালীনও স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ।

জাতীয় সংগীত অবমাননার অভিযোগে ১২ জন বিজেপি বিধায়কের বিরুদ্ধে স্পিকারের কাছে নালিশ করে তৃণমূল। বাদ যাননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। পরে বিরোধী দলের ১১ জন বিধায়কের বিরুদ্ধে FIR করা হয় হেয়ার স্ট্রিট থানা। আইনি রক্ষাকবচের কারণে অবশ্য শুভেন্দুর বিরুদ্ধে FIR করা যায়নি। মামলা দায়ের করার অনুমতি চেয়ে হাইকোর্টে যাচ্ছে রাজ্য। সূত্রের খবর তেমনই।

এদিকে FIR-এ বিজেপির যে ১১ জন বিধায়কের নাম রয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন সুমন কাঞ্জিলালও। একুশের বিধানসভা ভোটে বিজেপির প্রতীকে আলিপুরদুয়ার থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের যোগ দেন সুমন।

তাহলে? তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, 'আমার মনে হয়, ওদিকে যাতায়াতের সময়ে হয়তো সুমনকে দেখে কেউ বলেছে বা ভুল করেছে। যেকোনও অভিযোগ বা FIR তদন্তসাপেক্ষ। সুমন বিজেপিতে নেই, এটা ঘটনা'।

আরও পড়ুন: Calcutta High Court: 'ধর্ষণে অভিযুক্তের স্ত্রীকেই সাক্ষী! তদন্তের নামে প্রতারণা?' হাইকোর্টে তীব্র তোপের মুখে পুলিস

বিধায়ক সুমন কাঞ্জিলালের বক্তব্য, 'কোথায় কী কারণে FIR হয়েছে, আমি জানি না। এটুকু বলতে পারি, আমি সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে যে ধরনা-অবস্থান চলছিল, সেখানে আমি শামিল হয়েছিলাম। কারণ সেখানে সাধারণ মানুষের দাবির কথা উঠে এসেছিল, বিশেষ করে একশোর দিনের কাজে টাকা। আমার আলিপুরদুয়ারে প্রচুর গ্রামীণ, গরিব মানুষ একশোর দিনের কাজের টাকা পাইনি। ফলে তাঁদের টাকা আদায়ের দাবিতে  যে ধরনা মঞ্চ হয়েছিল, সেই ধরনা মঞ্চে আমি উপস্থিত ছিলাম। নিশ্চয়ইভাবে আমি জানতে চাইব বিষয়টি'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.