Tripura: নেতা-কর্মীদের উপরে 'হামলা'র তদন্ত ও নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টে TMC

ত্রিপুরায় দলের নেতা-কর্মীদের উপরে হামলার অভিযোগ করে আসছে তৃণমূল। 

Updated By: Oct 29, 2021, 07:35 PM IST
Tripura: নেতা-কর্মীদের উপরে 'হামলা'র তদন্ত ও নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টে TMC

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরা সরকারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রিট পিটিশন দাখিল করল তৃণমূল কংগ্রেস। তাতে বলা হয়েছে, রাজনৈতিক প্রচারে বাধা দেওয়া হচ্ছে। বারবার আক্রান্ত হচ্ছেন দলের নেতারা। তাঁদের নিরাপত্তা দেওয়া হোক। পাশাপাশি হিংসার ঘটনায় তদন্তের দাবিও করেছে তৃণমূল।   

ত্রিপুরায় দলের নেতা-কর্মীদের উপরে হামলার অভিযোগ করে আসছে তৃণমূল। এবার সুপ্রিম কোর্টের শরণাপন্ন হল। শীর্ষ আদালতে আবেদনপত্রে মূলত দুটি বিষয়ের উল্লেখ করেছে তৃণমূল। বলা হয়েছে, দলীয় নেতৃত্বের উপরে হামলার ঘটনায় প্রাক্তন বিচারপতির নেতৃত্বে তদন্তকারী দল গঠনের দাবি করা হয়েছে।  হিংসার হাত থেকে তৃণমূল নেতা ও কর্মীদের বাঁচাতে নিরাপত্তা সুনিশ্চিত করা হোক। 

তৃণমূলের এই পদক্ষেপকে 'আপনি আচরি ধর্ম, পরেরে শিখাও' বলে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর কথায়, ''রাজ্যে আমাদের নেতা-কর্মীরা তৃণমূলের হাতে আক্রান্ত। ওদের মুখে এসব মানায় না। কোভিডের সময় আমাকে বেরতে দেওয়া হয়নি। আদালতে গিয়ে অনুমতি নিয়ে আসতে হয়েছিল। সুপ্রিম কোর্টে যাবেন না চাঁদে যাবেন, সেটা ওঁদের ব্যাপার।''  

ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে যাওয়ার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে হামলা চালানোর অভিযোগের কথা মনে করিয়ে দেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে হামলা করা হল। সুস্মিতা দেব আক্রান্ত। শুধুমাত্র তৃণমূলকে রুখতে দুর্গাপুজো ও কালীপুজোর তোয়াক্কা না করে ১৪৪ ধারা জারি করল। ওখানকার সাংসদ নির্বিঘ্নে কালীঘাটে পুজো দিয়ে চলে যান। এটা তফাৎ বুঝিয়ে দেয়। ত্রিপুরায় এক ইঞ্চি জমি ছাড়বে না তৃণমূল। পরশু প্রথম সভা করবেন অভিষেক। পুর নির্বাচনে খেলা শুরু হয়ে গিয়েছে।''     

আরও পড়ুন- কালীপুজোর রাতেও ঠাকুর দেখার সুযোগ, ছটেও নৈশ কার্ফুতে ছাড় দিল রাজ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.