কালীপুজোর রাতেও ঠাকুর দেখার সুযোগ, ছটেও নৈশ কার্ফুতে ছাড় দিল রাজ্য

৩০ নভেম্বর পর্যন্ত কোভিড বিধিনিষেধ বাড়ানোর কথা জানিয়েছে নবান্ন। ছাড় কালীপুজো ও ছটে। 

Updated By: Oct 29, 2021, 05:35 PM IST
কালীপুজোর রাতেও ঠাকুর দেখার সুযোগ, ছটেও নৈশ কার্ফুতে ছাড় দিল রাজ্য

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজোয় নৈশ কার্ফু শিথিল করেছিল রাজ্য সরকার। সমাসন্ন কালীপুজো ও ছটপুজোতেও ছাড় দেওয়ার কথা জানানো হল সরকারি নির্দেশিকায়।     

৩০ নভেম্বর পর্যন্ত কোভিড বিধিনিষেধ বাড়ানোর কথা জানিয়েছে নবান্ন। কালীপুজোর জন্য ২  থেকে ৫ নভেম্বর পর্যন্ত রাতে যান চলাচল ও মানুষের যাতায়াতের অনুমতি দেওয়া হয়েছে। ফলে দুর্গাপুজোর মতো দীপাবলিতেও রাতে ঠাকুর দেখতে পারবেন সাধারণ মানুষ। ছটপুজো উপলক্ষেও ছাড় দেওয়া হয়েছে। ১০ ও ১১ নভেম্বর থাকবে না নৈশ কার্ফু। তাছাড়া মাসের বাকি দিনগুলিতে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিধিনিষেধ বলবৎ থাকছে বহাল থাকছে। উল্লেখ্য, দুর্গাপুজোর কারণে অক্টোবরে ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত রাতে বিধিনিষেধ শিথিল করা হয়েছিল। ফলে ঠাকুর দেখতে পেরেছেন সাধারণ মানুষ।  

রেস্তোরাঁ  ও পানশালাগুলি ৭০ শতাংশ গ্রাহক নিয়ে চালাতে হবে। তবে রাত ১১টার পরে খোলা রাখা যাবে না। এর পাশাপাশি সিনেমাহল, সদন, মঞ্চ, অডিটোরিয়াম, স্টেডিয়াম, শপিংমল, মার্কেট কমপ্লেক্স,স্পা, জিম ইত্যাদির ক্ষেত্রেও লোক ৫০ শতাংশ থেকে বাড়িয়ে করা হয়েছে ৭০ শতাংশ। 

আরও পড়ুন- গড়াতে চলেছে রেলের চাকা, ৫০% আসনে যাত্রী নিয়ে লোকাল ট্রেনকে গ্রিন সিগন্যাল নবান্নের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.