তারকেশ্বরে মানত করেও শেষ রক্ষা হল না! বাড়ি ফিরতেই পুলিসের জালে ৩ চোর

রকেশ্বরে পুজো দিতে গিয়েছিল তিন জন। সেখানে বেশ খরচাপাতি করে পুজোও  দেয় তারা।

Updated By: Aug 7, 2018, 06:05 PM IST
তারকেশ্বরে মানত করেও শেষ রক্ষা হল না! বাড়ি ফিরতেই পুলিসের জালে ৩ চোর

নিজস্ব প্রতিবেদন:  চুরি করে যাতে ধরা না পড়ে,  তার জন্য চুরির পরেই তারকেশ্বরে পুজো দিতে গিয়েছিল তিন জন। সেখানে বেশ খরচাপাতি করে পুজোও  দেয় তারা। কিন্তু শেষ রক্ষা হল না।  বাড়ি ফিরতেই পুলিশের জালে ধরা পড়ল তারা।

সার্ভে পার্ক থানা এলাকার সন্তোষপুর বটতলা এলাকায় সোনার গয়নার দোকানে ৩১ জুলাই রাতে চুরি হয় বলে অভিযোগ। সেদিন রাত সওয়া দশটা নাগাদ দোকানের মালিক রাজেশ পাল দোকানের শাটার নামিয়ে দোকান বন্ধ করছিলেন। তাঁর পাশেই রাখা ছিল একটা ব্যাগ। মালিকের দাবি, তার মধ্যেই ছিল প্রায় ১৩৫ গ্রাম সোনা এবং নগদ ১ লাখ টাকা।

আরও পড়ুন: অটোয় সজোরে ব্রেক, বরানগরে মায়ের কোল থেকে ছিটকে পড়ে মৃত্যু দেড় বছরের শিশুর

স্বর্ণব্যবসায়ী পুলিশকে জানিয়েছিলেন,  দোকান বন্ধ করার সময় হঠাৎ এক যুবক তাঁর পাশ থেকে ব্যাগটি তুলে নিয়ে দৌড় পালিয়ে যায়। তিনি পিছনে কিছুটা দৌড়ে গেলেও লাভ হয়নি কিছুই। কারণ পেছন থেকে একটি বাইক ওই যুবককে পিছনে বসিয়ে চম্পট দেয়।

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে সার্ভে পার্ক থানার পুলিশ। এক তদন্তকারী অফিসার বলেন, “প্রথমেই আমরা প্রায় ৩ কিলোমিটার এলাকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করি।”  সেখানে দেখা যায়,  প্রথমে দুজন যুবক সেই দোকানের উল্টোদিকের ফুটপাথে এসে দাঁড়ায়। তারপর ব্যবসায়ী দোকানের শাটার নামাতেই,  এক যুবক রাস্তা পেরিয়ে রাজেশের কাছে চলে আসে। ততক্ষণে সুকান্ত সেতুর দিক থেকে গিয়ে একটি বাইক নিয়ে গিয়ে অপেক্ষা করতে থাকে।

ব্যাগ নিয়ে যুবকটি সেই বাইকে উঠে পড়ে। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়,  যে বাইকে দুই যুবক ‘অপারেশন’এর পর পালায়,  সেই বাইকের সামনের একটা অংশ ভাঙা ছিল।

আরও পড়ুন: পিছন থেকে শাড়ির আঁচলে টান, তাকাতেই মহিলার সঙ্গে বারাকপুরের কাউন্সিলর যা করলেন...

এক তদন্তকারী জানান,  ব্যবসায়ীর মোবাইল ওই ব্যাগেই ছিল। সেই মোবাইলের শেষ টাওয়ার সার্ভে পার্ক থানা এলাকার নিতাইনগরে ছিল। সেই সূত্র ধরেই তদন্ত শুরু করে পুলিস।  খোঁজ চালাতে গিয়ে প্রথম বাইকমালিকের হদিশ পাওয়া যায়। কিন্তু সে সেই সময়ে বাড়ি ছিল না। জানা যায়, সে তারকেশ্বরে পুজো দিতে গিয়েছে।

সেখান থেকেই তার ওপর নজরদারি শুরু। সোমবার রাতে ট্রেনে হাওড়া নেমে বাড়ি ফিরতেই পুলিশ তাকে পাকড়াও করে। তার সঙ্গেই ছিল বাকি দু’জন। তিনজনকে পাকড়াও করে জানা যায়,  নগদ টাকা দিয়ে প্রথমেই তারা দুটো মোটরবাইক কেনে। তারপর তারা তারকেশ্বরে পাড়ি দেয়।

রীতিমত মানত করে আসে, যদি তারা ধরা না পড়ে তাহলে ফের পুজো দিতে যাবে। কিন্তু শেষ পর্যন্ত ভগবান তাদের কথা রাখল না!

 ধৃত বিষ্ণু সর্দার, সুমন দে এবং রঞ্জন দাস সার্ভে পার্ক এলাকারই বাসিন্দা। তাদের কাছ থেকে চোরাই সোনা পুরেটাই উদ্ধার হয়েছে। ওই এলাকাতে গত ন’মাসে একই রকম চুরির আরও তিনটি ঘটনা ঘটেছে। পুলিশের ধারণা এই গ্যাংটিই সবক’টি ঘটনার পেছনে।

 

.