আগামী কয়েকদিন কেমন থাকবে ATM পরিষেবা, জেনে নিন...

একে ঠিকমতো চালুই হচ্ছে না সব ATM। তার ওপর খুললেও, সেখানে মিলবে শুধু একশোরই নোট। ফলে তা দ্রুত শেষ হয়ে যাওয়ার আশঙ্কা থাকছেই। ব্যাঙ্কের হাতে এখনও পৌছয়নি ৫০ টাকার নতুন নোট।  প্রযুক্তিগত কারণে ATM-এ ভরা যাবে না দুহাজারের নতুন নোটও। এতদিন পর্যন্ত ATM-এ হাজার, ৫০০ এবং ১০০ টাকার নোট পাওয়া যেত। টাকা রাখার মোট চারটি কেস থাকত ATM -এ। এর মধ্যে একটি কেসে হাজার, একটিতে ১০০ ও বাকি দুটিতে ৫০০ টাকার নোট থাকত। এবং ১০০-র নোটে, মোট আড়াই লাখের বেশি টাকা সাধারণত থাকে  না।

Updated By: Nov 12, 2016, 10:40 AM IST
আগামী কয়েকদিন কেমন থাকবে ATM পরিষেবা, জেনে নিন...

ওয়েব ডেস্ক : একে ঠিকমতো চালুই হচ্ছে না সব ATM। তার ওপর খুললেও, সেখানে মিলবে শুধু একশোরই নোট। ফলে তা দ্রুত শেষ হয়ে যাওয়ার আশঙ্কা থাকছেই। ব্যাঙ্কের হাতে এখনও পৌছয়নি ৫০ টাকার নতুন নোট।  প্রযুক্তিগত কারণে ATM-এ ভরা যাবে না দুহাজারের নতুন নোটও। এতদিন পর্যন্ত ATM-এ হাজার, ৫০০ এবং ১০০ টাকার নোট পাওয়া যেত। টাকা রাখার মোট চারটি কেস থাকত ATM -এ। এর মধ্যে একটি কেসে হাজার, একটিতে ১০০ ও বাকি দুটিতে ৫০০ টাকার নোট থাকত। এবং ১০০-র নোটে, মোট আড়াই লাখের বেশি টাকা সাধারণত থাকে  না।

আরও পড়ুন- আজ থেকে আরও সংকট বাড়ার আশঙ্কা ATM-এ!

এখন হাজার টাকার নোট বাতিল হয়ে গেছে। পাঁচশো টাকার  নতুন নোটও ব্যাঙ্কের হাতে এসে পৌছয়নি। ফলে শুধু একশো টাকার নোটই রাখা যাবে ATM মেশিনে। এই অবস্থায় ব্যাঙ্কগুলি কিছু ATM-এ দুটি কেসে একশো টাকার নোট রাখার ব্যবস্থা করছে। তবে তাতেও কতটা সামাল দেওয়া যাবে পরিস্থিতি, এর জবাব নেই। একবার টাকা ফুরিয়ে গেলে, দিনে বারবার মেশিনে টাকা ভরাও সম্ভব নয়।    

.