কেন্দ্রের বিরুদ্ধে ৬০ হাজার কোটি বঞ্চনার অভিযোগ ডেরেকের, ‘অপদার্থতা’ ঢাকতে সরব: Dilip

কেন্দ্রের পাঠানো টাকা কোথায়, কীভাবে খরচ হচ্ছে? তা প্রকাশ্যে আনার দাবি বিজেপি বিধায়ক অশোক লাহিড়ীর।

Updated By: Jul 8, 2021, 12:49 PM IST
কেন্দ্রের বিরুদ্ধে ৬০ হাজার কোটি বঞ্চনার অভিযোগ ডেরেকের, ‘অপদার্থতা’ ঢাকতে সরব: Dilip

নিজস্ব প্রতিবেদন: ফের কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগে সরব তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। কেন্দ্রকে কটাক্ষ করে টুইট করলেন তিনি। পালটা তোপ দিলীপ ঘোষের।

এদিন টুইটে ডেরেক ও’ব্রায়েন অভিযোগ করেন, কেন্দ্রের থেকে প্রায় ৬০ হাজার কোটি টাকা পায় পশ্চিমবঙ্গ। একই সঙ্গে অ-বিজেপিশাসিত রাজ্যগুলোকে কেন্দ্রের থেকে কে, কত টাকা পায়, তাও প্রকাশ্যে আনারও আবেদন করেন তিনি। কেন্দ্রকে আক্রমণ শানিয়ে টুইটে ডেরেক লেখেন, ‘কো-অপারেটিভ ফেডারালিসমের নামে যা চলছে তা প্রকাশ্যে আসুক’। একদিকে ডেরেক যখন কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগে সুর চড়িয়েছে, তখন রাজ্য সরকারকে ‘অপদার্থ’ বলে নিশানা করলেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন: গার্ডেনরিচে তরুণীর 'গণধর্ষণ'-এর ঘটনায় SIT গঠন লালবাজারের

রাজ্য বিজেপি সভাপতির অভিযোগ, ‘রাজ্যের শাসকদলের বিভিন্ন নেতা বকেয়া অর্থ নিয়ে বিভিন্ন রকমের তথ্য দেন। কেন্দ্র সঠিক নিয়মেই টাকা পাঠাচ্ছে। কিন্তু সেই টাকার কোনও হিসেব দিচ্ছে না রাজ্য। অসংলগ্ন তথ্য কেন্দ্রকে দেওয়া হচ্ছে। কোনও ইস্যু না থাকলে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন শাসকদলের নেতারা। নিজেদের অপদার্থতা ঢাকার চেষ্টা করেন তাঁরা।‘

আরও পড়ুন: ভুয়ো কল সেন্টার খুলে শহরে প্রতারণা! পুলিসের জালে ১২, উদ্ধার ল্যাপটপ-রাউটারসহ বহু নথি

কেন্দ্রের পাঠানো টাকা কোথায়, কীভাবে খরচ হচ্ছে? রাজ্যকে সেই তথ্য প্রকাশ্যে আনার আবেদন জানান বিজেপি বিধায়ক অশোক লাহিড়ীও। কারা, কারা প্রকল্পের সুবিধা পাচ্ছে তাও প্রকাশ করতে বলেন তিনি।

.