প্রমাণই হল না দোষ, ৪ বছর আগে গিরিশপার্কে SI কে গুলি মারার ঘটনায় বেকসুর খালাস ১৩ অভিযুক্ত

২০১৫ সালের ১৮ এপ্রিল কলকাতা মিউনিসিপ্যাল নির্বাচনের একেবারে শেষলগ্নে  গণ্ডগোল থামাতে গিয়ে গিরিশপার্কে আক্রান্ত হন SI জগন্নাথ মণ্ডল। 

Updated By: Sep 26, 2019, 02:11 PM IST
প্রমাণই হল না দোষ, ৪ বছর আগে গিরিশপার্কে SI কে গুলি মারার ঘটনায় বেকসুর খালাস ১৩ অভিযুক্ত
ফাইল ছবি

 নিজস্ব প্রতিবেদন:  গিরিশ পার্কে এসআই জগন্নাথ মণ্ডলকে গুলি মারার ঘটনায় মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি সহ ১৩ জনকেই বেকসুর খালাস করল আদালত। অভিযোগের প্রেক্ষিতে প্রমাণিত হয়নি দোষ, আর তাই আদালতের এই নির্দেশ।

 

২০১৫ সালের ১৮ এপ্রিল কলকাতা মিউনিসিপ্যাল নির্বাচনের একেবারে শেষলগ্নে  গণ্ডগোল থামাতে গিয়ে গিরিশপার্কে আক্রান্ত হন SI জগন্নাথ মণ্ডল। গুলি লাগে তাঁর কলার বোনে।  অভিযুক্তের তালিকায় নাম ছিল পোস্তার দাদা গোপাল তিওয়ারি। উল্লেখ্য, ২১ নম্বর ওয়ার্ডের তৃণমূলের প্রার্থীর হয়ে প্রচারে দেখা গিয়েছিলো গোপালকে।

ঘটনার পরেই পলাতক হয়ে যায় গোপাল। পুলিসের জালে ধরা পড়ে এঘটনায় দুই অভিযুক্ত অশোক শাহ ও দীপক সিং। দুজনেই এলাকার তৃণমূল নেত্রী স্মিতা বক্সীর ডানহাত বলে পরিচিত ছিল। পরিবারেরও দাবি, দুজনেই সক্রিয়ভাবে তৃণমূল করতেন। 

বসছে হাইট বার, পুজোর আগেই টালা ব্রিজে বন্ধ হচ্ছে বাস-লরি

বাবুঘাট থেকে গ্রেফতার হয় গুলি চালানোর ঘটনায় মূল অভিযুক্ত ইফতিকার আলম, কিশোর পাসোওয়ান,শিব রাউত ও মনোজ মালি। ৪ জনই মধ্যকলকাতার কুখ্যাত দুষ্কতী বলে পরিচিত।  ভোটের সময় এরা শাসকদলের হয়ে কাজ করছিল বলে অভিযোগ। যদিও সব অভিযোগই অস্বীকার করে তৃণমূল। ঘটনার চারদিন পর ধরা পড়ে গোপাল।  এরপর মামলা চলে আদালতে।

পুলিস এই মামলার ২৬১ পাতার চার্জশিট দেয়। এই মামলায় মোট অভিযুক্তের সংখ্যা ছিল ১৯ জন। চার বছর ধরে চলা মামলায় ৫৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। বৃহস্পতিবার ছিল এই মামলার রায়দান। দোষীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস করে দেয় আদালত।

.