বসছে হাইট বার, পুজোর আগেই টালা ব্রিজে বন্ধ হচ্ছে বাস-লরি

তবে টালা ব্রিজে বাস-মিনিবাস বন্ধ করার পর এই মুহূর্তে প্রশাসনের ক্ষেত্রে চ্যালেঞ্জ বিকল্প রাস্তা ব্যবস্থা করা।

Updated By: Sep 26, 2019, 01:09 PM IST
বসছে হাইট বার, পুজোর আগেই টালা ব্রিজে বন্ধ হচ্ছে বাস-লরি

নিজস্ব প্রতিবেদন : অবশেষে টালা ব্রিজ নিয়ে তৈরি হওয়া আশঙ্কাই সত্যি হল। পুজোর আগেই টালা ব্রিজে ভারী যান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। বৃহস্পতিবার নবান্নে উচ্চপর্যায়ের বৈঠকের পর সাবধানতার খাতিরে ব্রিজে বাস ও ভারী যান চলা বন্ধ করার সিদ্ধান্ত নিলেন প্রশাসনিক কর্তারা। 

বুধবার দুপুরে সেতু সরেজমিনে পরিদর্শন করেন রেল, রাইটস ও গার্ডেনরিচ জাহাজ কারখানার ইঞ্জিনিয়াররা। তাঁরা জানান, টালা ব্রিজের ভিতরে বিভিন্ন প্রকোষ্ঠে জমে রয়েছে জল। যার জেরে এই সেতুর সংস্কার সম্ভব নয়। ফলে টালা ব্রিজ ভেঙে ফেলে নতুন গড়া ছাড়া গতি নেই। আর সেই কারণেই বৃহস্পতিবার নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক ডাকা হয়। এদিন বৈঠকের পরেই সাবধানতার খাতিরে ব্রিজে ভারী যান চলাচল তড়িঘড়ি বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। তবে টালা ব্রিজে বাস-মিনিবাস বন্ধ করার পর এই মুহূর্তে প্রশাসনের ক্ষেত্রে চ্যালেঞ্জ বিকল্প রাস্তা ব্যবস্থা করা। সেক্ষেত্রে কোন পথ দিয়ে যানবাহন চালানো হবে তা ঠিক নিয়ে চিন্তা-ভাবনা করছে প্রশাসন। 

আরও পড়ুন: মার্কিন সংস্থার সমীক্ষার বিচারে শহরের সেরা স্কুল ফিউচার ফাউন্ডেশন

চলতি সপ্তাহে মঙ্গলবার পূর্ত দফতর এক নির্দেশিকা জারি করে হাইট বার বসানোর কথা ঘোষণা করা হয়। পূর্ত দফতর জানায়, টালা ব্রিজ দিয়ে যান চলাচলের ফলে ক্ষতি হচ্ছে। সেই সময়েই জানানো হয়, সাবধানতার খাতিরে ব্রিজে বন্ধ করা হতে পারে বাস-ট্রাক চলাচল। 

মঙ্গলবার পূর্ত দফতরের এক আধিকারিক জানান, '৮ ফুট উঁচু হাইট বার বসানো হবে টালা ব্রিজের দুপারে। খরচ ধরা হয়েছে ২৬ লক্ষ টাকা। ২১ দিনের মধ্যে তৈরি হয়ে যাবে হাইট বার। এই হাট বারের নীচ দিয়ে শুধুমাত্র ছোট গাড়ি যেতে পারে।' বন্ধ হয়ে যাবে বাস ও লরি। 

.