Primary TET: সত্যিই টেট দিয়েছিলেন দিলীপ-সুজন-শুভেন্দুরা, হাইকোর্টে জানাল পর্ষদ

পর্ষদের টেট উত্তীর্ণদের তালিকায় দু'জন দিলীপ ঘোষের সন্ধান মিলেছে। একজনের বাড়ি বাঁকুড়ার পুয়াবাগান এলাকায়, অন্যজন দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরের বাসিন্দা

Updated By: Nov 17, 2022, 04:45 PM IST
Primary TET: সত্যিই টেট দিয়েছিলেন দিলীপ-সুজন-শুভেন্দুরা, হাইকোর্টে জানাল পর্ষদ

অর্নবাংশু নিয়োগী: টেট উত্তীর্ণদের তালিকায় রেয়েছে এমনসব নাম যা শুনে চমকে যেতে হয়। আদালতের নির্দেশে ২০১৪ ও ২০১৭ সালে প্রাইমারি টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই তালিকায় ছিল মমতা বন্দ্যোপাধ্যায়, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, সুজন চক্রবর্তী, গৌতম পাল, পার্থ চট্টোপাধ্যায়, এমনকি অমিত শাহ-র নামও। টেট নিয়ে অনিয়ম এখন এমন পর্যায়ে পৌঁছে গিয়েছে যে ওইসব নাম আসলে কোনও প্রকৃত টেট পরীক্ষার্থীর কিনা তানিয়ে জল্পনা শুরু হয়ে যায়। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে সেই সন্দেহের অবসান ঘটালেন প্রাইমারি শিক্ষা পর্ষদের আইনজীবী।

আরও পড়ুন-শক্ত প্রশাসন, ১৮ বছরের নীচে নিষিদ্ধ হচ্ছে মোবাইল ফোন

ওইসব নাম প্রকাশের পর এনিয়ে খোঁজখবর শুরু করে জি ২৪ ঘণ্টা। পর্ষদের তালিকায় যে নম্বর দেওয়া হয়েছে, সেই নম্বরেই যোগাযোগ করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়, সুজন চক্রবর্তী, শুভেন্দু অধিকারীদের সঙ্গে। তাতে দেখা যায়, এঁরা কেউ ভুয়ো চাকরিপ্রার্থী নন, প্রত্যেকেরই অস্তিত্ব রয়েছে। বস্তুত, তাঁরা যে টেটে পাস করেছেন, এমন নয়। দু'বার ইন্টারভিউও দিয়েছিলেন। সে সমস্ত তথ্যও রয়েছে পর্ষদের কাছে।

বৃহস্পতিবার নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানিতে বিষয়টি স্পষ্ট করে দেন প্রাখমিক শিক্ষা পর্ষদের আইনজীবী। তিনি বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়কে জানান, নাম বিভ্রাট নয়। সবাই আসল পরীক্ষার্থী। দু'জন দিলীপ ঘোষ, একজন সুজন চক্রবর্তী, গৌতম পাল তিন জন, অমিত শাহ, পার্থ চট্টোপাধ্য়ায়, কুণাল ঘোষ এরা সবাই আসল। ওই কথা শুনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় হাসতে হাসতে বলেন, তাহলে এখন আমাদের তিনজন দিলীপ ঘোষ! প্রাইমারি শিক্ষা পর্ষদ এখন খুব ভালো কাজ করছে।

পর্ষদের টেট উত্তীর্ণদের তালিকায় দু'জন দিলীপ ঘোষের সন্ধান মিলেছে। একজনের বাড়ি বাঁকুড়ার পুয়াবাগান এলাকায়, অন্যজন দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরের বাসিন্দা। বারুইপুরের দিলীপ ঘোষ পেশায় গৃহশিক্ষক। দু'জনেই জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন, তাঁরা ২০১৪ সালে টেট দিয়েছিলেন এবং কোয়ালিফাইও করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.