ঠাকুরপুকুরের একটি মানসিক স্বাস্থ্যকেন্দ্রে হানা দিয়ে দশজন শিশু উদ্ধার

খাস কলকাতায় রমরমিয়ে চলছে শিশুবিক্রির ব্যবসা। CID-র অভিযানে ফের তা স্পষ্ট। ঠাকুরপুকুরের একটি মানসিক স্বাস্থ্যকেন্দ্রে হানা দিয়ে দশজন শিশুকে উদ্ধার করলেন গোয়েন্দারা।  উদ্ধার হওয়া শিশুদের সবার বয়স দশ মাসের নীচে। কারও এক, কারও তিন, কারও আবার চার মাস বয়স! প্রত্যেককে স্থানীয় ESI হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে রয়েছে পূর্বাশা নামের একটি হোম, যেখানে মানসিক ভারসাম্যহীনদের চিকিত্‍সা হয়। একই সঙ্গে একটি সরকারি উপস্বাস্থ্যকেন্দ্রও চলে এই বাড়িতে।

Updated By: Nov 25, 2016, 08:39 AM IST
 ঠাকুরপুকুরের একটি মানসিক স্বাস্থ্যকেন্দ্রে হানা দিয়ে দশজন শিশু উদ্ধার

ওয়েব ডেস্ক: খাস কলকাতায় রমরমিয়ে চলছে শিশুবিক্রির ব্যবসা। CID-র অভিযানে ফের তা স্পষ্ট। ঠাকুরপুকুরের একটি মানসিক স্বাস্থ্যকেন্দ্রে হানা দিয়ে দশজন শিশুকে উদ্ধার করলেন গোয়েন্দারা।  উদ্ধার হওয়া শিশুদের সবার বয়স দশ মাসের নীচে। কারও এক, কারও তিন, কারও আবার চার মাস বয়স! প্রত্যেককে স্থানীয় ESI হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে রয়েছে পূর্বাশা নামের একটি হোম, যেখানে মানসিক ভারসাম্যহীনদের চিকিত্‍সা হয়। একই সঙ্গে একটি সরকারি উপস্বাস্থ্যকেন্দ্রও চলে এই বাড়িতে।

আরও পড়ুন নেশার টাকা না দেওয়ায় বাবাকে খুন করল ছেলে!

গোয়েন্দারা নিশ্চিত, মানসিক চিকিত্‍সা কেন্দ্রকে সামনে রেখে আড়ালে চলত শিশু বিক্রির কারবার। জানা গেছে, ওই দশজন শিশু দশই নভেম্বর থেকে হোমে ছিল। বাচ্চাদের দেখভালের দায়িত্বে ছিলেন তিন মহিলা। মালিক রিনা ব্যানার্জিকে গ্রেফতার করেছে CID। আটক বাকি ২ মহিলা।  এই ঘটনার সঙ্গে বাদুড়িয়ার শিশু পাচারের কোনও লিঙ্ক রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

আরও পড়ুন  কী করে মাঝ গঙ্গায তলিয়ে গেল রৌণক সাহা?

.