খালসা ইংলিশ হাইস্কুলের আন্দোলন অব্যাহত

শিক্ষক-শিক্ষিকাদের আন্দোলনের জেরে অবশেষে নরম হলেন দক্ষিণ কলকাতার খালসা ইংলিশ হাইস্কুল কর্তৃপক্ষ। ৯ জানুয়ারি থেকে আচমকাই শিক্ষক-শিক্ষিকাদের জন্য ক্লাসরুমে বসার ব্যবস্থাটাই তুলে দেওয়া হয়।

Updated By: Jan 20, 2012, 01:11 PM IST

শিক্ষক-শিক্ষিকাদের আন্দোলনের জেরে অবশেষে নরম হলেন দক্ষিণ কলকাতার খালসা ইংলিশ হাইস্কুল কর্তৃপক্ষ। ৯ জানুয়ারি থেকে আচমকাই শিক্ষক-শিক্ষিকাদের জন্য ক্লাসরুমে বসার ব্যবস্থাটাই তুলে দেওয়া হয়। এনিয়ে কর্তৃপক্ষের কাছে দরবার করে কাজ না হওয়ায় শেষ পর্যন্ত আন্দোলনে নামেন তাঁরা। আন্দোলনের ফলে অবস্থান পরিবর্তন করে কর্তৃপক্ষ। শিক্ষক-শিক্ষিকাদের বসার জন্য চেয়ার দেওয়া হবে বলে স্কুলের তরফে জানানো হলেও এখনও অনির্দিষ্টকালের ক্লাস বয়কটের সিদ্ধান্তে অনড় রয়েছেন আন্দোলনকারী ৮০ জন শিক্ষক-শিক্ষিকা। ছাত্রছাত্রীরা স্কুলে এলেও কোনও শিক্ষক-শিক্ষিকা ক্লাসে যাননি।
বুধবার বিকেল সাড়ে চারটে নাগাদ স্কুলের পরিচালন সমিতির সম্পাদক একটি নোটিস টাঙিয়ে দেন। নোটিসে আন্দোলনকারীদের কার্যত হুমকিও দেওয়া হয়েছে। বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলে শিক্ষক-শিক্ষিকারা চাকরির শর্ত লঙ্ঘন করেছেন। ফলে এখন চাকরি হারানোর আশঙ্কায় রয়েছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষিকারা।

.