পুলিসি জুলুম বন্ধের দাবিতে আজ আইন অমান্য কর্মসূচির ট্যাক্সি সংগঠনগুলির

পুলিসি জুলুম বন্ধের দাবিতে আজ আইন অমান্য কর্মসূচির ডাক দিয়েছে বাম ট্যাক্সি সংগঠনগুলি। সিআইটিইউ এবং এআইটিইউসির ডাকে আইন অমান্য কর্মসূচির জেরে আজ সপ্তাহের প্রথম দিনে শহরে কার্যত অচল ট্যাক্সি পরিষেবা।

Updated By: Aug 11, 2014, 10:34 AM IST
পুলিসি জুলুম বন্ধের দাবিতে আজ আইন অমান্য কর্মসূচির ট্যাক্সি সংগঠনগুলির

কলকাতা: পুলিসি জুলুম বন্ধের দাবিতে আজ আইন অমান্য কর্মসূচির ডাক দিয়েছে বাম ট্যাক্সি সংগঠনগুলি। সিআইটিইউ এবং এআইটিইউসির ডাকে আইন অমান্য কর্মসূচির জেরে আজ সপ্তাহের প্রথম দিনে শহরে কার্যত অচল ট্যাক্সি পরিষেবা।

গ্রেফতার হওয়া ২২জন ট্যাক্সি চালক, ট্যাক্সির পারমিট বাতিলের হুমকি প্রত্যাহার সহ একগুচ্ছ দাবিতে রানি রাসমণি রোডে আইন অমান্য কর্মসূচিতে হাজির থাকবে কলকাতা, হাওড়া, হুগলি ও দুই চব্বিশ পরগনার ট্যাক্সি চালকরা। দুপুর দুটোয় প্রথমে সুবোধ মল্লিক স্কোয়ারে জমায়েত। সেখান থেকে ট্যাক্সি চালকরা মিছিল করে এসএন ব্যানার্জি রোড হয়ে যাবেন রানি রাসমণি রোডে।

শহরে ট্যাক্সির সংকট চলছেই। রবিবার সকাল থেকেই রাস্তায় ট্যাক্সির সংখ্যা অন্যান্য দিনের তুলনায় ছিল বেশ কম। হাওড়া ও শিয়ালদা স্টেশনের  প্রিপেড ট্যাক্সি  বুথেও এদিন ট্যাক্সি কম থাকায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। সকালে পার্ক সার্কাস মোড়ে ট্যাক্সি আটকানোর  চেষ্টা হয়। শেষ পর্যন্ত পুলিস অবস্থা সামাল দেয়। দুপুরে পরিস্থিতি সরেজমিনে দেখতে শিয়ালদায় যান পরিবহণমন্ত্রী মদন মন্ত্রী। তিনি সাফ জানিয়েছেন, ট্যাক্সিচালকদের গুন্ডামি বরদাস্ত করা হবে  না।

গ্রেপ্তার ও জামিন অযোগ্য ধারায় মামলা করা চলবে। পুলিসকে  আরও কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। সিপিএম ও বিজেপি চক্রান্ত করে ট্যাক্সিচালকদের বিভ্রান্ত করছে বলেও মন্ত্রী  মন্তব্য করেন। আগামী বুধবার যাবতীয় সমস্যা নিয়ে আলেচনার জন্য পরিবহণমন্ত্রী ট্যাক্সিচালকদের সঙ্গে বৈঠকে বসবেন ।

ট্যাক্সি চালকদের গুন্ডামি কোনওভাবেই বরদাস্ত করা হবে না।  সাফ জানিয়ে দিলেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। আজ তিনি জানিয়েছেন, কয়েকটি জায়গায় ট্যাক্সি ভাঙচুরের চেষ্টা হয়েছে। কিন্তু নব্বই শতাংশ ট্যাক্সিই চলছে।  আলোচনায় বসতে তিনি রাজি। কিন্তু ট্যাক্সিচালকরা আইন ভাঙার চেষ্টা করলে প্রয়োজনে ঘটনাস্থলেই লাইসেন্স বাতিল করতে পুলিসকে নির্দেশ দেওয়া হয়েছে।

.