তাপস পাল মামলায় দুই বিচারপতির মতভেদ

তাপস পাল মামলায় সম্পূর্ণ ভিন্ন রায় দিলেন দুই বিচারপতি। সিঙ্গল বেঞ্চের রায় খারিজ করলেন বিচারপতি গিরিশচন্দ্র গুপ্ত। সেই রায় বহাল রাখলেন বিচারপতি তপোব্রত চক্রবর্তী। সিঙ্গলবেঞ্চে বিচারপতি দীপঙ্কর দত্ত তাপস পালের বিরুদ্ধে পুলিসকে এফআইআর করার নির্দেশ দিয়েছিলেন। রায়কে চ্যালেঞ্জ করে আদালতে যায় রাজ্য সরকার এবং সাংসদ নিজে। ডিভিশন বেঞ্চে এই মামলার রায়দান ছিল আজ। বিচারপতি দীপঙ্কর দত্তের  রায় খারিজ করে দিয়েছেন বিচারপতি গিরিশচন্দ্র গুপ্ত।

Updated By: Aug 13, 2014, 04:14 PM IST
তাপস পাল মামলায় দুই বিচারপতির মতভেদ

কলকাতা: তাপস পাল মামলায় সম্পূর্ণ ভিন্ন রায় দিলেন দুই বিচারপতি। সিঙ্গল বেঞ্চের রায় খারিজ করলেন বিচারপতি গিরিশচন্দ্র গুপ্ত। সেই রায় বহাল রাখলেন বিচারপতি তপোব্রত চক্রবর্তী। সিঙ্গলবেঞ্চে বিচারপতি দীপঙ্কর দত্ত তাপস পালের বিরুদ্ধে পুলিসকে এফআইআর করার নির্দেশ দিয়েছিলেন। রায়কে চ্যালেঞ্জ করে আদালতে যায় রাজ্য সরকার এবং সাংসদ নিজে। ডিভিশন বেঞ্চে এই মামলার রায়দান ছিল আজ। বিচারপতি দীপঙ্কর দত্তের  রায় খারিজ করে দিয়েছেন বিচারপতি গিরিশচন্দ্র গুপ্ত।

 বিচারপতি গুপ্তর সঙ্গে সহমত নন তপব্রত চক্রবর্তী। তিনি রাজ্য সরকারের আবেদনই খারিজ করে দেন। ফলে তিন সপ্তাহ বহাল থাকবে অন্তর্বর্তী নির্দেশ।  অর্থাত্‍ তিন সপ্তাহ তাপস পালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। ডিভিশন বেঞ্চে মামলার নিষ্পত্তি না হওয়ায় মামলাটি এবার তৃতীয় একজন বিচারপতির কাছে যাবে। এই তৃতীয় বিচারপতি কে হবেন তা ঠিক করবেন প্রধান বিচারপতি।

 

.