Suvendu Adhikari: 'হিন্দুদের এড়িয়ে চলুন'! ভোটার তালিকা বিতর্কে ট্যুইট শুভেন্দুর

রাজ্যে এখন খসড়া ভোটার  তালিকা সংশোধনের কাজ চলছে।  'তৃণমূলকে ভোট না দিলে বাংলাদেশিদের নাম ভোটার লিস্টে উঠবে না', নিদান দিয়েছেন বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস।

Updated By: Nov 17, 2022, 09:52 PM IST
Suvendu Adhikari: 'হিন্দুদের এড়িয়ে চলুন'! ভোটার তালিকা বিতর্কে ট্যুইট শুভেন্দুর

মৌমিতা চক্রবর্তী: 'হিন্দুদের এড়িয়ে চলুন'! ভোটার তালিকা বিতর্কে ট্যুইট করলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতার দাবি, 'বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস দলের বুথকর্মীদের উপদেশ দিচ্ছেন, পঞ্চায়েত নির্বাচনের আগে কীভাবে বাছাই করে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নাম ভোটার তালিকা তুলতে হবে'।

রাজ্যের পঞ্চায়েত ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে।  ২২ জেলায় পঞ্চায়েতে আসন পুনর্বিন্যাসের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এখন খসড়া ভোটার তালিকা সংশোধনের কাজ করছে কমিশন। চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। এরপর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে জানুয়ারিতে। সেই তালিকা দিয়েই পঞ্চায়েত ভোট হবে।

আরও পড়ুন: Suvendu Adhikari: অভিষেকের শিশুপুত্রকে নিয়ে আপত্তিকর টুইট, শুভেন্দুকে শোকজ শিশু সুরক্ষা কমিশনের

কাদের নাম তুলতে হবে ভোটার তালিকায়? দলের কর্মীদের বর্ধমান দক্ষিণ কেন্দ্রের বিধায়ক খোকন দাসের নির্দেশ,' নতুন লোক এলেও যাঁরা আমাদের দলের সঙ্গে যুক্ত, তাঁদেরই নাম তোলার চেষ্টা করবেন'! তাঁর বিস্ফোরক দাবি, 'নতুন লোক মানে বুঝতেই পারছেন সব বাংলাদেশ থেকে আসছে। তাঁদের ভোট বেশি তুললে আরও ক্ষতি। কারণ, তাঁরা তো হিন্দু হিন্দু করে বেশিটাই ভোট দিয়ে দেয় বিজেপিকে'। এবার পালটা ট্যুইট করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

 

এর আগে, পঞ্চায়েতে আসন সংরক্ষণের খসড়া তালিকা বাতিলের দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু। তাঁর অভিযোগ, 'তৃণমূলের ব্লকের নেতারা, যাঁরা একশোর দিনের টাকা চুরি করেছে, সীমাহীন কাটমানি, তোলাবাজি, সিন্ডিকেটের সৃষ্টিকর্তা যাঁরা, তাঁদের সঙ্গে বসে বিডিওরা এই কাজ করেছে। তৃণমূলকে জিতিয়ে দেওয়ার লাইসেন্স করে দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন'।  ১৮ই অক্টোবর ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটের জন্য ‘রিজার্ভেশন রোস্টার’ প্রকাশ করে কমিশন। সঙ্গে এসসি, এসটি ও মহিলাদের জন্য সংরক্ষিত আসনের খসড়া তালিকাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.