JMB Terrorist LIVE UPDATES: জেরায় কবুল বিস্ফোরক তথ্য, পাওয়া গেল জাল নথির হদিশ

মঙ্গলবার এনআইএ-র (NIA) জালে ধরা পড়েছেন সন্দেহভাজন জেএমবি জঙ্গি আব্দুল মান্নান।

Updated By: Nov 3, 2021, 01:48 PM IST
JMB Terrorist LIVE UPDATES: জেরায় কবুল বিস্ফোরক তথ্য, পাওয়া গেল জাল নথির হদিশ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: জেএমবি (JMB) জঙ্গি সন্দেহে সুভাষগ্রাম থেকে গ্রেফতার এক ব্যাক্তি। ধৃত আব্দুল মান্নান আদতে বাংলাদেশের বাসিন্দা বলে জানা যাচ্ছে। এর আগে হরিদেবপুর থেকে ধৃত জঙ্গিদের জেরা করেই মান্নানের খোঁজ পাওয়া গেছে সুভাষগ্রাম এলাকা থেকে।

মঙ্গলবার এনআইএ-র (NIA) জালে ধরা পড়েছেন সন্দেহভাজন জেএমবি জঙ্গি আব্দুল মান্নান। হরিদেবপুর এলাকা থেকে এসটিএফ-র (STF) হাতে গ্রেফতার হওয়া চার জঙ্গিকে জেরা করেই হদিশ মিলেছে আব্দুল মান্নানের। সম্প্রতি এই চার জঙ্গিকে ৮ নভেম্বর অবধি নিজেদের হেফাজতে নেয় এনআইএ। জেরায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতেই মঙ্গলবার সুভাষগ্রাম এলাকায় যায় এনআইএ-র একটি বড় দল। 

আরও পড়ুন: 'পশ্চিমবঙ্গের অবস্থা চিনের মত হয়ে যাবে', ইকো পার্কে বিস্ফোরক Dilip

এনআইএ সুত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী টানা জেরার ফলে উঠে আসছে বিভিন্ন তথ্য। বিশেষত এই মডিউলের সঙ্গে জড়ীত এবং দেশের বিভিন্ন প্রান্তে আর কোন কোন জঙ্গি এখনও রয়েছেন সেই তথ্যের খোঁজ চালাচ্ছে তারা। বুধবার আব্দুল মান্নান কে বাঙ্কশাল কোর্টের চিফ মেট্রপলিটান মাজিস্ট্রেটের কোর্টে পেশ করা হবে। সেখানে তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে এনআইএ। কথায় গা ঢাকা দিয়ে ছিল আব্দুল এবং কারা তাঁর সাথে রয়েছে সেই খবর জানার চেষ্টা করা হবে আব্দুলের কাছ থেকে।     

1.22pm: বারাসাত থেকে ধৃত রবির আধার কার্ড বানিয়েছিল আব্দুল। 

1.19pm: হরিদেবপুরে ধৃত চার জনের মধ্যে একজনের আধার কার্ড এবং ভোটার কার্ড বানায় আব্দুল। এছারাও অন্যান্যদের পরিচয়পত্র বানিয়েছে সে। সবই ভুয়ো নথি।  

12.55pm: ধৃত আব্দুল মান্নান ২০১৭ সাল থেকে সুভাষগ্রামে থাকত। প্রথমে নিজের আধার কার্ড এবং ভোটার কার্ড বানায়। এরপরে বাংলাদেশ থেকে আসা অন্যান্য অনুপ্রবেশকারিদের আধার এবং ভোটার কার্ড বানাতে সাহায্য করে আব্দুল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.