ডেঙ্গি নিয়ে তথ্য গোপন না করে মোকাবিলায় নামুক সরকার: সূর্যকান্ত

মৃত এবং আক্রান্তের সংখ্যা গোপন করার কারণেই ডেঙ্গির মোকাবিলা কঠিন হচ্ছে। মঙ্গলবার এই অভিযোগ করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। মুখ্যমন্ত্রীর বক্তব্যকে কটাক্ষ করে বিরোধী দলনেতা বলেন যে, অন্য রাজ্যে কী হচ্ছে তা নিয়ে আত্মসন্তুষ্টিতে না ভুগে সামরিক তত্‍পরতার সঙ্গে ডেঙ্গি মোকাবিলায় নামুক সরকার।

Updated By: Sep 4, 2012, 09:41 PM IST

মৃত এবং আক্রান্তের সংখ্যা গোপন করার কারণেই ডেঙ্গির মোকাবিলা কঠিন হচ্ছে। মঙ্গলবার এই অভিযোগ করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। মুখ্যমন্ত্রীর বক্তব্যকে কটাক্ষ করে বিরোধী দলনেতা বলেন যে, অন্য রাজ্যে কী হচ্ছে তা নিয়ে আত্মসন্তুষ্টিতে না ভুগে সামরিক তত্‍পরতার সঙ্গে ডেঙ্গি মোকাবিলায় নামুক সরকার। এদিকে আজই আনিসুর রহমানের নেতৃত্বে এক বাম স্বাস্থ্য প্রতিমন্ত্রীর চন্দ্রিমা ভট্টাচার্যের সঙ্গে বাম প্রতিনিধ দল।
সরকারের দাবি ডেঙ্গিতে মৃত্যু হয়েছে ৩ জনের। আক্রান্ত ৬৩৮ জন। কিন্তু বেসরকারি মতে ডেঙ্গিতে মৃতের সংখ্যা ২৪। আক্রান্তের সংখ্যা দুহাজার ছুঁইছুঁই। এই সূত্র ধরেই বিরোধীদের অভিযোগ সংখ্যা গোপন করছে সরকার। তাঁদের দাবি সংখ্যা গোপন না করে সঠিক তথ্য দিক সরকার। মুখ্যমন্ত্রী এবং তাঁর সরকারই সবথেকে বেশি আতঙ্কিত বলেও এদিন কটাক্ষ করেন বিরোধ দলনেতা।
মঙ্গলবার আনিসুর রহমানের নেতৃত্বে ৮ সদস্যের এক প্রতিনিধি দল স্বাস্থ্যভবনে স্বাস্থ্যপ্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করে ডেপুটেশন জমা দেন। ডেঙ্গি প্রতিরোধে সর্বদলীয় বৈঠকেরও দাবি জানান তাঁরা। সেই সঙ্গেই মহাকরণ, স্বাস্থ্যভবন, পঞ্চায়েত এবং পুরসভা হাসপাতালগুলির মধ্যে সমন্বয় কার্যকরী করার দাবিও তোলেন তাঁরা।

.