সুদীপ্তর ডায়রি, পেন ড্রাইভ, ক্যাশবুক হারায়নি, দাবি দেবযানীর আইনজীবীর

সুদীপ্ত সেনের ডায়রি, পেন ড্রাইভ, সারদার ক্যাশবুক হারিয়ে যায়নি। বিধাননগর পুলিসকে সেগুলি জমা দেওয়া হয়েছিল। আলিপুর আদালতে এমনই দাবি করলেন দেবযানী মুখোপাধ্যায়ের আইনজীবী। তদন্তে নেমে শুরু থেকেই এইসব জিনিসের খোঁজ করছিল সিবিআই।

Updated By: Aug 26, 2014, 06:58 PM IST
সুদীপ্তর ডায়রি, পেন ড্রাইভ, ক্যাশবুক হারায়নি, দাবি দেবযানীর আইনজীবীর

কলকাতা: সুদীপ্ত সেনের ডায়রি, পেন ড্রাইভ, সারদার ক্যাশবুক হারিয়ে যায়নি। বিধাননগর পুলিসকে সেগুলি জমা দেওয়া হয়েছিল। আলিপুর আদালতে এমনই দাবি করলেন দেবযানী মুখোপাধ্যায়ের আইনজীবী। তদন্তে নেমে শুরু থেকেই এইসব জিনিসের খোঁজ করছিল সিবিআই।

সারদার কর্মীদের জিজ্ঞাসাবাদ করে সিবিআইয়ের গোয়েন্দারা ডায়রি, পেন ড্রাইভ, ক্যাশবুকের হদিশ পেলেও পুলিসের সিজার লিস্টে তার কোনও উল্লেখ না থাকায় বিষয়টি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। সারদা-কাণ্ডের তদন্তে এই ডায়রি, পেন ড্রাইভ থেকে গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে বলে সিবিআইয়ের ধারণা। আজ আলিপুর আদালতে সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায়, সোমনাথ ভট্টাচার্য, দেবব্রত সরকারকে হাজির করে সিবিআই। আদালত নির্দেশ দিলেও জেরার সময় তাঁদের থাকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন সুদীপ্ত সেন ও দেবব্রত সরকারের আইনজীবীরা।

বিচারক নির্দেশ মানার কথা বললে সিবিআইয়ের আইনজীবী এই অভিযোগ উড়িয়ে দেন। জেরার সময় অভিযুক্তদের আইনজীবীরাই থাকতে চাননি বলে  পাল্টা দাবি করেন তিনি। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে উনতিরিশে অগাস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। বাকিদের আটই সেপ্টেম্বর পর্যন্ত  জেল হেফাজতে পাঠানো হয়েছে।

 

.