SSC Scam: এসএসসি দুর্নীতিকাণ্ডে 'মন্ত্রী' পার্থর বিরুদ্ধে বিস্ফোরক দাবি সুবীরেশের

SSC Scam:  'নিয়োগের নির্দেশ আসত উপরমহল থেকে। মন্ত্রীর ঘনিষ্ঠ এক ব্যক্তি যাবতীয় বার্তা বা নির্দেশ দিতেন মন্ত্রীর হয়ে।' 

Updated By: Sep 24, 2022, 01:34 PM IST
SSC Scam: এসএসসি দুর্নীতিকাণ্ডে 'মন্ত্রী' পার্থর বিরুদ্ধে বিস্ফোরক দাবি সুবীরেশের
ফাইল ফোটো

বিক্রম দাস: এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে নয়া মোড়। বিস্ফোরক সুবীরেশ ভট্টাচার্য। সিবিআই-এর কাছে জেরায় চাঞ্চল্যকর দাবি এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যানের। সিবিআইয়ের কাছে জেরায় সুবীরেশ ভট্টাচার্য দাবি করেছেন, 'নিয়োগের নির্দেশ আসত উপরমহল থেকে। মন্ত্রীর ঘনিষ্ঠ এক ব্যক্তি যাবতীয় বার্তা বা নির্দেশ দিতেন মন্ত্রীর হয়ে।' সিবিআই সূত্রে খবর, সুবীরেশ ভট্টাচার্যের কাছ থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে আগামী সপ্তাহের শুরুতেই জেলে গিয়ে কয়েকজনকে জেরা করবেন তদন্তকারীরা।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি তদন্তে একাধিক জনকে জিজ্ঞাসাবাদে সুবীরেশ ভট্টাচার্যের নাম উঠে আসে। বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়। তার থেকে যে তথ্যপ্রমাণ উঠে আসে, তার সঙ্গেও সুবীরেশ ভট্টাচার্যের যোগসূত্র মেলে। এরপরই এসএসসি দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতার করে সিবিআই। সুবীরেশ ভট্টাচার্যের দক্ষিণ কলকাতার বাঁশদ্রোণীর ফ্ল্যাটে একাধিকবার তল্লাশি চালিয়েছিল সিবিআই। উত্তরবঙ্গে শিলিগুড়িতেও তল্লাশি অভিযানে যায় সিবিআই। এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। 

আরও পড়ুন, বাংলায় শিক্ষায় কোটি কোটি টাকার দুর্নীতি, তোপ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর

এখন সিবিআইয়ের কাছে জেরায় সুবীরেশ ভট্টাচার্য দাবি করেছেন যে, নির্দেশ উপরমহল থেকে আসত। মন্ত্রীর ঘনিষ্ঠ মন্ত্রীর হয়ে যাবতীয় নির্দেশ দিতেন। এদিকে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় আবার এসএসসি নিয়োগ দুর্নীতির দায় চাপিয়েছেন শিক্ষা দফতরের উপর। সিবিআই জেরায় পার্থ চট্টোপাধ্য়ায় দাবি করেছেন, 'ডিপার্টমেন্ট থেকে ফাইল আসত। আমি শুধু সই করতাম। আমার খুব সীমিত ক্ষমতা ছিল। তাঁদের উপর ভরসা রেখেছিলাম।' পাশাপাশি, আদালতে দাঁড়িয়ে তিনি আরও দাবি করেন, 'আমার কী ভূমিকা? এসএসসি আলাদা সংস্থা। তারা সব্য তথ্য মুছে দিয়েছে।' দায় চাপান এসএসসি-র উপর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.