Madhyamik 2023: গ্রাফ পেপার ছাড়াই মাধ্যমিকের অঙ্ক পরীক্ষা! নির্দেশিকায় কী বলল পর্ষদ?

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: প্রশ্নপত্রের সঙ্গে গ্রাফ পেপার দেওয়া হল না কেন? মাধ্যমিকে অঙ্ক পরীক্ষা দিতে গিয়ে বিপাকে পড়ুয়ারা। 'পরীক্ষার খাতাতেই ছক কেটে দিতে হবে উত্তর। উত্তর মিললেই দেওয়া হবে পুরো নম্বর', সমস্ত স্কুলে নির্দেশিকা পাঠাল পর্ষদ। কেন এমন বিপত্তি? রিপোর্ট তলব।

এদিন ছিল মাধ্যমিকের অঙ্ক পরীক্ষা। তখন পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। প্রশ্নপত্র দিয়ে দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের। পরিসংখ্যান বিভাগ থেকে ৪টি প্রশ্ন এসেছিল। তাতে উল্লেখ ছিল, গ্রাফ পেপারে সমাধান করতে হবে ওই অঙ্ক। আর তাতেই ঘটল বিপত্তি।

আরও পড়ুন: Primary TET: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই ও ইডি যৌথ তদন্তের নির্দেশ হাইকোর্টের

কেন? পড়ুয়ারা ভেবেছিল যে, পরীক্ষার হলে তাদের গ্রাফ পেপার দেওয়া হবে। কিন্তু পরীক্ষার হল তো দূর, গ্রাফ পেপার এসে পৌঁছল না কোনও পরীক্ষাকেন্দ্রেই! কীভাবে পরিসংখ্যানের অঙ্ক কষবেন? রীতিমতো ধন্দে পড়ে যায় মাধ্যমিক পরীক্ষার্থীরা। সমস্য়া সমাধানের পথ খুঁজে পাচ্ছিলেন না শিক্ষকরাও। অভিযোগ পৌঁছয় পর্ষদে।

তখনও পরীক্ষা চলছে। তড়িঘড়ি নির্দেশিকা জারি করে পর্ষদ। সেইসঙ্গে জানানো হয়, 'মাধ্যমিকে অঙ্কের প্রশ্ন যাঁরা করেছেন, তাঁরা গ্রাফ পেপার দিতে বলেননি। সেকারণেই পরীক্ষাকেন্দ্রে গ্রাফ পেপার পাঠানো হয়নি'। কেন? রিপোর্ট তলব করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
students not given graph paper during math exam in Madhyamik
News Source: 
Home Title: 

গ্রাফ পেপার ছাড়াই মাধ্যমিকের অঙ্ক পরীক্ষা! নির্দেশিকায় কী বলল পর্ষদ?

Madhyamik 2023: গ্রাফ পেপার ছাড়াই মাধ্যমিকের অঙ্ক পরীক্ষা! নির্দেশিকায় কী বলল পর্ষদ?
Yes
Is Blog?: 
No