আশুতোষে সংসদ নির্বাচন ঘিরে বিতর্ক

কলকাতার একাধিক কলেজে ছাত্র সংসদে নির্বাচন ঘিরে ক্রমাগত ছাত্র সংঘর্ষের পর ফের একবার উত্তপ্ত আশুতোষ কলেজ চত্বর। সংসদ নির্বাচনকে ঘিরে ফের একবার বিতর্ক সৃষ্টি হয়েছে কলেজে।

Updated By: Feb 27, 2012, 01:54 PM IST

কলকাতার একাধিক কলেজে ছাত্র সংসদে নির্বাচন ঘিরে ক্রমাগত ছাত্র সংঘর্ষের পর ফের একবার উত্তপ্ত আশুতোষ কলেজ চত্বর। সংসদ নির্বাচনকে ঘিরে ফের একবার বিতর্ক সৃষ্টি হয়েছে কলেজে। কলেজে এতদিন ছাত্র সংসদের মোট আসন সংখ্যা ছিল ২২টি। কলকাতা হাইকোর্টের নির্দেশে ইতিমধ্যেই দুটি আসনের ফলঘোষণা স্থগিত রয়েছে। কলেজের বর্তমান ছাত্র সংসদে ১৯টি আসন এসএফআইয়ের দখলে। বাকি একটি আসনে আছে টিএমসিপি। এসএফআইয়ের অভিযোগ, ছাত্র সংসদের এই কাঠামো ভাঙতেই এবার সরাসরি ময়দানে নেমেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সৌগত রায়। কলেজের প্রাক্তন অধ্যাপক এবং বর্তমানে পরিচালন সমিতির সভাপতি সৌগত রায়ের নির্দেশেই ছাত্র সংসদের আসন বাইশ থেকে বাড়িয়ে ৯৫ করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ এসএফআইয়ের।
সোমবার থেকে আশুতোষ কলেজে ছাত্র সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের প্রক্রিয়া শুরু হচ্ছে। তার আগেই এসএফআইয়ের সম্ভাব্য প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। এসএফআইয়ের অভিযোগ, আগেরদিন রাতে কলকাতার বিভিন্ন এলাকায় তাদের প্রার্থীদের বাড়িতে চ়ড়াও হয়ে হুমকি দেন বেশ কয়েকজন স্থানীয় তৃণমূল কাউন্সিলর। অভিযোগ, কলেজের ডেটাবেস থেকেই সরবরাহ করা হচ্ছে এসএফআইয়ের কর্মীসমর্থকদের বাড়ির ঠিকানা এবং ফোন নম্বর। এই পরিস্থিতিতে সোমবার সকালে মনোনয়নপত্র সংগ্রহের আগে হাজরায় দলীয় কার্যালয়ে জমা হন এসএফআইয়ের কর্মীসমর্থকরা। কলেজে ছাত্র সংসদ নির্বাচনকে কেন্দ্র করে  পুলিসের নিরপেক্ষতার দাবিতে আজ ভবানীপুর থানায় স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচিও নেওয়া হয়েছে এসএফআইয়ের তরফে।

.