রাতভর ঘেরাও, ভোরে ঘুমন্ত পড়ুয়াদের এড়িয়ে প্রেসিডেন্সি ছাড়লেন উপাচার্য অনুরাধা

পড়ুয়াদের স্পষ্ট বক্তব্য, এই অবস্থান অনির্দিষ্টকাল চলবে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Feb 4, 2020, 11:41 AM IST
রাতভর ঘেরাও, ভোরে ঘুমন্ত পড়ুয়াদের এড়িয়ে প্রেসিডেন্সি ছাড়লেন উপাচার্য অনুরাধা

নিজস্ব প্রতিবেদন : রাতভর ঘেরাও থাকার পর ঘুমন্ত ছাত্রদের এড়িয়ে চুপিসাড়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য। হস্টেলের ৩, ৪, ৫ নম্বর ওয়ার্ড ফেরত, সেইসঙ্গে অ্যাসিস্টান্ট সুপারকে পদ থেকে সরানো সহ কয়েক দফা দাবিতে সোমবার তাঁকে ঘেরাও করেন হিন্দু হোস্টেলের ছাত্ররা। দিনভর ঘেরাও হয়ে থাকেন উপাচার্য অনুরাধা লোহিয়া। শেষে মঙ্গলবার ভোর ৬ টা নাগাদ বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে যান তিনি।

উল্লেখ্য, মেরামতির কারণে বেশ কিছুদিন ধরেই বন্ধ ছিল হিন্দু হস্টেল। কয়েকটি ফ্লোর ফেরত দেওয়া হলেও এখনও ছাত্রদের জন্য দেওয়া হয়নি কয়েকটি ফ্লোর।  পড়ুয়াদের দাবি হিন্দু হোস্টেলের ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড পড়ুয়াদের ফেরত দিতে হবে। হস্টেল ছাড়াও আরও অভিযোগ রয়েছে পড়ুয়াদের। তাদের অভিযোগ, হস্টেলের অ্যাসিস্ট্যান্ট সুপার ওয়াই এস বাবু একাধিক যৌন হেনস্থার ঘটনায় অভিযুক্ত। তাঁকে পদত্যাগ করতে হবে। একইসঙ্গে হস্টেলে মেল স্টাফের সংখ্যা বাড়তে হবে। হস্টেল ওয়েলফেয়ার কমিটি গঠন করতে হবে। বিনা নোটিসে স্টাফ ছাঁটাই করা হল কেন, তার জবাব দিতে হবে।

আরও পড়ুন, সামনেই পুরভোট, মতুয়ার ‘মন’ পেতে আজ পুরোদমে বনগাঁয় মমতা

এদিকে আজ ভোরে উপাচার্য অনুরাধা লোহিয়া বিশ্ববিদ্যালয় ছেড়ে বেরিয়ে গেলেও, নিজেদের অবস্থানে অনড় হয়ে আছেন বিক্ষোভকারী পড়ুয়ারা। রাতের পর সকালেও দিনভর ধরনার পরিকল্পনা নিয়ে উপাচার্যের ঘরের সামনে অবস্থানে বসে রয়েছেন হিন্দু হোস্টেলের আবাসিক পড়ুয়ারা। তাঁদের স্পষ্ট বক্তব্য, এই অবস্থান অনির্দিষ্টকাল চলবে।

.