প্যারোলে মুক্ত ৯/১১ দুই হামলাকারী, ক্ষুব্ধ এসটিএফ

প্যারোলে দুই উগ্রপন্থীকে মুক্তি দেওয়ার ঘটনায় শুরু হয়েছে বিতর্ক। আমেরিকার সেন্টারে হামলার ঘটনায় অভিযুক্ত সৌকত ও পারভেজকে রাখা হয়েছিল আলিপুর সেন্ট্রাল জেলে। সম্প্রতি তাদের দুজনকে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে। এরপরই জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এসটিএফ।

Updated By: Aug 14, 2013, 11:24 AM IST

প্যারোলে দুই উগ্রপন্থীকে মুক্তি দেওয়ার ঘটনায় শুরু হয়েছে বিতর্ক। আমেরিকার সেন্টারে হামলার ঘটনায় অভিযুক্ত সৌকত ও পারভেজকে রাখা হয়েছিল আলিপুর সেন্ট্রাল জেলে। সম্প্রতি তাদের দুজনকে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে। এরপরই জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এসটিএফ।
ক্ষোভ প্রকাশ করেছে পুলিসের বিভিন্ন মহলও। তাদের যুক্তি,স্বাধীনতার দিবসের আগে এধরনের দুই উগ্রপন্থীকে মুক্তি দেওয়ায় নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। বিশেষ করে ছাড়া পাওয়ার পরে তারা কোন এলাকায় থাকবে, সেসম্পর্কে পুলিস কিম্বা গোয়েন্দাদের কাছে কোনও তথ্য নেই। ফলে সেই এলাকার থানাকেও আগাম সতর্ক করা সম্ভব নয়। তাই সৌকত ও পারভেজের প্যারোলে মুক্তির তীব্র বিরোধিতা করেছে এসটিএফ।
কোন অবস্থায় তাদের  প্যারোলে মুক্তি দেওয়া হল, তাও জেল কর্তৃপক্ষের কাছে জানতে চেয়েছে এসটিএফ। আইজি কারাও এই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন জেল সুপারের কাছে। এ অবস্থায় প্যারোলে আর কোনও বন্দিকে মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেল কর্তৃপক্ষ।

.