উড়ালপুল দুর্ঘটনায় পরোক্ষে দায় স্বীকার রাজ্যের

উড়ালপুল রক্ষণাবেক্ষণে ত্রুটির কথা পরোক্ষে স্বীকার করে নিল রাজ্য সরকার। উল্টোডাঙা দুর্ঘটনার পর রক্ষণাবেক্ষণে শুধুমাত্র  নিজেদের ওপর ভরসা না রেখে কেন্দ্রের সাহায্য চাইল রাজ্য। এব্যাপারে সাহায্য চেয়ে কেন্দ্রীয় মন্ত্রী কমল নাথকে  চিঠি দেওয়া হয়েছে। উল্টোডাঙা উড়ালপুল দুর্ঘটনার কারণ অনুসন্ধানে উঠে এসেছে নানা তথ্য। প্রশ্ন উঠেছে রক্ষণাবেক্ষণ নিয়ে।

Updated By: Mar 7, 2013, 09:10 PM IST

উড়ালপুল রক্ষণাবেক্ষণে ত্রুটির কথা পরোক্ষে স্বীকার করে নিল রাজ্য সরকার। উল্টোডাঙা দুর্ঘটনার পর রক্ষণাবেক্ষণে শুধুমাত্র  নিজেদের ওপর ভরসা না রেখে কেন্দ্রের সাহায্য চাইল রাজ্য। এব্যাপারে সাহায্য চেয়ে কেন্দ্রীয় মন্ত্রী কমল নাথকে  চিঠি দেওয়া হয়েছে। উল্টোডাঙা উড়ালপুল দুর্ঘটনার কারণ অনুসন্ধানে উঠে এসেছে নানা তথ্য। প্রশ্ন উঠেছে রক্ষণাবেক্ষণ নিয়ে। উল্টোডাঙা উড়ালপুল দুর্ঘটনার চার দিন পর, পুর নগরোন্নয়মন্ত্রী পরোক্ষে স্বীকার করে নিলেন শহরে উড়ালপুলগুলির রক্ষণাবেক্ষণে গাফিলতি রয়েছে। মন্ত্রীর স্বীকারোক্তি দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়েছেন তাঁরা।
জেএনএনইউআরএম প্রকল্পের অন্তভুক্ত উড়াল পুলগুলির পাশাপাশি কেএমডিয়ের উড়ালপুলগুলিরও রক্ষণাবেক্ষণে কেন্দ্রীয় কোনও সংস্থার সাহায্য চায় রাজ্য। এ ব্যাপারে ইতিমধ্যেই সাংসদ সৌগত রায় কেন্দ্রীয় মন্ত্রী কমল নাথকে চিঠি দিয়ে সেকথা জানিয়েছেন। কেএমডিয়ের আওতাভুক্ত রাজ্যের ১৪টি উড়ালপুরের রক্ষণাবেক্ষণের কাজ খুব দ্রুততার  সঙ্গে শুরু করতে চান পুরনগরোন্নয়নমন্ত্রী।  

.