Municipal Election 2022: বিক্ষিপ্ত অশান্তি ছাড়া ভোট শান্তিপূর্ণ, সল্টলেকে পুলিস খুব ভালো কাজ করেছে, জানাল কমিশন

চন্দননগর থেকে একটি অভিযোগও আসেনি বলে জানিয়েছেন কমিশনার।

Updated By: Feb 12, 2022, 07:08 PM IST
Municipal Election 2022: বিক্ষিপ্ত অশান্তি ছাড়া ভোট শান্তিপূর্ণ, সল্টলেকে পুলিস খুব ভালো কাজ করেছে, জানাল কমিশন
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : দু'একটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া মোটের উপর ৪ পুরনিগমের ভোট যথেষ্ট শান্তিপূর্ণ। গড়ে ৭২ শতাংশ ভোট পড়েছে। অশান্তির অভিযোগে মোট ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এমনটাই জানাল রাজ্য নির্বাচন কমিশন। 

কমিশন জানিয়েছে, আসানসোলের জামুড়িয়ার একটি জায়গা থেকে গুলি চালনার খবর এসেছে। ঘটনাটি খতিয়ে দেখা যাচ্ছে। ওই ঘটনার বিস্তারিত রিপোর্ট এখনও পাওয়া যায়নি। আসানসোলে ৫টি বুথে ইভিএম ক্ষতিগ্রস্ত হওয়ায়, তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। ওই বুথগুলিতে পুনর্নির্বাচন হবে কিনা, সেই বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। আসানসোলে এক জন পুলিসকর্মী আহত হয়েছেন। এছাড়া যেখান যেখান থেকে অভিযোগ এসেছে, তার সবই খতিয়ে দেখা হয়েছে। কয়েকটি ভুয়ো অভিযোগও এসেছে। অশান্তির ঘটনায় এখনও পর্যন্ত আসানসোলে ২৬ জন ও বিধাননগরে ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে। ৪ পুরনিগমেই ৭১ শতাংশের উপর ভোট পড়েছে। 

শিলিগুড়ি: ৭১.৮৭%

চন্দননগর: ৭১.৪৯%

বিধাননগর: ৭২.০২%

আসানসোল: ৭১.৬৭%

এদিন ভোটে সল্টলেকে পুলিসের ভূমিকায় খুশি রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্যকে অভিনন্দনও জানান তিনি। বলেন, "সল্টলেকে পুলিস খুব ভালো কাজ করেছে। আমি নিজে সল্টলেক ঘুরে এসেছি। যে কোনও ঘটনা পুলিসকে জানালে তৎপরতার সঙ্গে ব্যবস্থা নিয়েছে।"

প্রসঙ্গত, এদিন পুরভোট নিয়ে দিনভর ফোন করে খোঁজ নিয়েছেন, কোথাও কিছু হলে তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন কমিশনার। আসানসোলের দায়িত্বপ্রাপ্ত সঞ্জয় সিং, শিলিগুড়ির ডিপি সিং ও বিধাননগরের ক্ষেত্রে জ্ঞানবন্ত সিংকে দফায় দফায় ফোন করেছেন তিনি। তবে চন্দননগর থেকে একটি অভিযোগও আসেনি বলে জানিয়েছেন কমিশনার।

আরও পড়ুন, Bidhannagar Municipal Election 2022: 'প্রত্যেক ভোটে ওই মেয়েটি এসে আমাকে মারে', বিধাননগরে বুথের মধ্যেই ২ প্রার্থীর 'হাতাহাতি'

Bidhannagar Municipal Election 2022: বিধাননগরে 'ঢুকছে' বহিরাগতরা? শৌচাগার থেকে 'পাকড়াও' ভুয়ো ভোটার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.