আদালতে যাচ্ছে না তিনকন্যা

অবশেষে স্টার থিয়েটর কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিলেন তিনকন্যা সিনেমার পরিবেশক। গতকয়েক দিন ধরেই স্টার থিয়েটারে এই ছবিটির প্রদর্শন বন্ধ নিয়ে রাজ্য জুড়ে বিস্তর বিতর্ক চলছিল। ওই প্রেক্ষাগৃহে ছবি প্রদর্শনের দায়িত্বে থাকা সংস্থাকে আর্ট এজের পক্ষ থেকে একথা জানিয়ে দেওয়া হয়েছে। ছবি প্রদর্শন বন্ধের পিছনে ষড়যন্ত্র থাকতে পারে বলে অভিযোগ করেছিলেন পরিচালক। প্রয়োজনে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি। আজ শেষ পর্যন্ত আদালতের দারস্থই হচ্ছেন তাঁরা। সেন্সর বোর্ডের ছাড়পত্র নিয়ে শুক্রবার মুক্তি পাওয়ার পরেও, স্টার থিয়েটারে দেখানো হয়নি তিনকন্যা ছবিটি। সরকারি হস্তক্ষেপেই কি ছবিটি দেখানো হয়নি?

Updated By: Nov 4, 2012, 01:25 PM IST

তিনকন্যা নিয়ে হাই কোর্টে মামলা করবে না বলে জানিয়ে দিল ছবির পরিবেশক সংস্থা। ছবিটি স্টার থিয়েটারে না চালানোর পিছনে ষড়যন্ত্র থাকতে পারে বলে অভিযোগ করেছিলেন পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। প্রয়োজনে আইনি পদক্ষেপ নেওয়া হতে পারে বলেও জানিয়েছিলেন তিনি। যদিও, সোমবার ছবির পরিবেশকদের বৈঠকে ঠিক হয়েছে এ নিয়ে আদালতে যাওয়া হবে না। পরিবেশকদের আইনজীবী অসীম চ্যাটার্জি একথা জানিয়ে দিয়েছেন।

স্টারে তিনকন্যা বন্ধ করা নিয়ে সমালোচনার সমালোচনার ঝড় উঠলে শনিবারই স্বরাষ্ট্রসচিব জানিয়ে ছবি না দেখানোর পিছনে সরকারের কোনও ভূমিকা নেই। এরপর রবিবার সন্ধে ছটায় স্টার থিয়েটারে ফিল্মটি দেখানো হবে বলে জানতে পারেন পরিচালক। যদিও, স্টার থিয়েটারে ছবি প্রদর্শনের দায়িত্বে থাকা সংস্থা আর্ট এজের তরফে জানানো হয়েছে, ছবিটি দেখানো হবে না। চলচ্চিত্র উত্সব থাকায় আগামী ১৭ তারিখ পর্যন্ত স্টার থিয়েটারে তিনকন্যা প্রদর্শনের কোনও সম্ভাবনা নেই বলেও জানিয়ে দিয়েছে তারা। ফিল্মটির দৈর্ঘ্য বেশি হওয়ার কারণেই তা দেখানো হচ্ছে না বলে জানিয়েছে আর্ট এজ।
যদিও এই যুক্তি মানতে নারাজ পরিচালক। ছবিটি না দেখানোর পিছনে ষড়যন্ত্র হতে পারে বলে মনে করছেন পরিচালক। প্রয়োজনে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। সন্ধে ছটায় তিনকন্যা দেখানো হবে স্টার থিয়েটারে। এই খবর পেয়ে রবিবার স্টার থিয়েটারে টিকিট কাটতে গিয়ে ফিরে যান অনেক দর্শক। সেন্সর বোর্ডের ছাড়পত্র নিয়ে শুক্রবার মুক্তি পাওয়ার পরেও, স্টার থিয়েটারে দেখানো হয়নি তিনকন্যা ছবিটি। সরকারি হস্তক্ষেপেই কি ছবিটি দেখানো হয়নি? এই প্রশ্নে সমালোচনার ঝড় উঠলে শনিবারই স্বরাষ্ট্রসচিব জানিয়ে দেন, ছবি না দেখানোর পিছনে সরকারের কোনও ভূমিকা নেই। এরপর রবিবার সন্ধে ছটায় স্টার থিয়েটারে ফিল্মটি দেখানো হবে বলে জানতে পারেন পরিচালক। যদিও, স্টার থিয়েটারে ছবি প্রদর্শনের দায়িত্বে থাকা সংস্থা আর্ট এজের তরফে জানানো হয়েছে, ছবিটি দেখানো হবে না। চলচ্চিত্র উত্সব থাকায় আগামী সতেরো তারিখ পর্যন্ত স্টার থিয়েটারে তিনকন্যা প্রদর্শনের কোনও সম্ভাবনা নেই বলেও জানিয়ে দিয়েছে তারা।
ফিল্মটির দৈর্ঘ্য বেশি হওয়ার কারণেই তা দেখানো হচ্ছে না বলে জানিয়েছে আর্ট এজ। যদিও এই যুক্তি মানতে নারাজ পরিচালক। ছবিটি না দেখানোর পিছনে ষড়যন্ত্র হতে পারে বলে মনে করছেন পরিচালক। প্রয়োজনে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। সন্ধে ছটায় তিনকন্যা দেখানো হবে স্টার থিয়েটারে। এই খবর পেয়ে রবিবার স্টার থিয়েটারে টিকিট কাটতে গিয়ে ফিরে যান অনেক দর্শক।
 

.