Partha Chatterjee: সমস্যা ক্রনিক হলেও গুরুতর নয়, ভুবনেশ্বর এইমস থেকে রাতেই কলকাতায় ফিরছেন পার্থ

আদালত ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিলেও পাল্টা আবেদনে ২ দিন এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু বাধ সাধে ইডি

Updated By: Jul 25, 2022, 07:23 PM IST
Partha Chatterjee: সমস্যা ক্রনিক হলেও গুরুতর নয়, ভুবনেশ্বর এইমস থেকে রাতেই কলকাতায় ফিরছেন পার্থ

পিয়ালি মিত্র: ভর্তি নেওয়ার মতো তেমন কোনও গুরুতর সমস্য়া নেই পার্থ চট্টোপাধ্যায়ের। ফলে আজই তাঁকে ছেড়ে দেওয়া হবে। এমনটাই জানানো হল ভুবনেশ্বর এইমসের পক্ষ থেকে। তবে এসএসকেএম-এ যে চিকিত্সা হয়েছে তা নিয়ে কিছু বলতে অস্বীকার করলেন এইমসের চিকিত্সকেরা।

সোমবার সকালেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে ভুবনেশ্বরের উদ্দেশ্যে উড়ে যায় ইডির এয়ার অ্য়াম্বুল্য়ান্স। তাঁকে নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বর এইমসে। সেখানে তাঁর স্বাস্থ্য পরীক্ষার পর চিকিত্সকরা পার্থর চিকিত্সার ব্যাপারে বিস্তারিত জানালেন। এইমসের তরফে ডিরেক্টর বলেন, আমরা পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা করেছি। ওঁর চিকিত্সার হিস্ট্রিও পেয়েছি। সব ধরনের পরীক্ষাও করা হয়েছে। কিডনি, থাইরয়েড-সহ ওঁর বেশকিছু পুরনো সমস্যা রয়েছে। ওইসব সমস্যা ক্রনিক হলেও তেমন গুরুতর নয়। কিডনি ও কার্ডিওলজির পরীক্ষাও হয়েছে। যেসব সমস্যা নিয়ে উনি এসেছেন  তার গুরুতর নয়। তাঁর যেসব ওষুধ চলছে তা চলবে। এনিয়ে আমরা গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছি। তাই ওঁকে আমরা আজই ছেড়ে দেব। সব টেস্টের রিপোর্ট কলকাতা হাইকোর্টে পাঠিয়ে দেওয়া হবে।

পার্থ চট্টোপাধ্য়ায়ের বিরুদ্ধে হওয়া মামলাটি আজ শুনানি হচ্ছে কলকাতার আদালতে। ইডির তরফে এইমসের পরীক্ষার সফট কপি সেখানে পাঠিয়ে দেওয়া হয়েছে। ফলে সেই আদালতে শুনানিতে কী হয় সেটাই এখন দেখার। এইমসের রিপোর্টের পর পার্থকে জেরা করার ক্ষেত্রে তাঁর স্বাস্থ্য নিয়ে আর কোনও বাধা থাকার কথা নয়। ফলে আদালত যদি জেরার নির্দেশ দেয় তাহলে ভুবনেশ্বর থেকেই পার্থকে নিয়ে যাওয়া হবে কলকাতার ইডির হেফাজতে।

এদিকে, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ঘর থেকে ২১ কোটি ৯০ লাখ টাকা পেয়েছে ইডি। এর পাশাপাশি তার ঘর থেকে উদ্ধার হয়েছে ৭৬ কোটি টাকার গহনা। অর্পিতার ব্যাপারে খোঁজ নিতে গিয়ে দেখা গিয়েছে, ছয়-ছয়টি কোম্পানির মালকিন অর্পিতা মুখোপাধ্যায়। Zee ২৪ ঘণ্টার হাতে ইডির সিজার লিস্ট। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে মিলেছে একাধিক জমি, বাড়ি ও কোম্পানির দলিলের কপি। বাজেয়াপ্ত প্রায় সব দলিলেই রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। সিডজার লিস্টে দেখা যাচ্ছে 'পার্থ ঘনিষ্ঠ' অর্পিতা মুখোপাধ্যায়ের নামে রয়েছে অন্তত ৬টি কোম্পানি। যার সবগুলিরই ডিরেক্টর অর্পিতা মুখোপাধ্যায়। এছাড়াও রয়েছে আরও বেশ কিছু সম্পত্তির দলিল। যেখানেও মালিকানা হিসেবে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম লেখা হয়েছে। মোট ১২টি কোম্পানির নথি পাওয়া গিয়েছে। পাশাপাশি, ২ বিএইচকে ফ্ল্যাট থেকে বিলাসবহুল ফ্ল্যাটেরও নথি মিলেছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে। 

আরও পড়ুন-Partha Chatterjee: শান্তিনিকেতনে পার্থর সম্পত্তি দেখাশোনা করতেন ভাগ্নে রাজীব!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.