SSC SCAM: নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে আচমকাই ED, তল্লাশি রাজ্যের ১৩ জায়গায়

নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। SSC দুর্নীতি মামলায় পার্থর বাড়িতে অভিযান বলেন অনুমান। তল্লাশি অভিযান চলছে। এমনকী শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও গেলেন তদন্তকারীরা। একসঙ্গে রাজ্যের ১৩টি জায়গায় তল্লাশি ইডি-র।

Updated By: Jul 22, 2022, 02:43 PM IST
SSC SCAM: নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে আচমকাই ED, তল্লাশি রাজ্যের ১৩ জায়গায়
ফাইল ছবি

পিয়ালি মিত্র: নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের (Partha chatterjee) বাড়িতে আচমকাই পৌঁছল এনফোর্সমেন্ট ডিরেকটরেট (ED)। গোয়েন্দা দলের সঙ্গে কেন্দ্রীয় বাহিনী রয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষীদের মোবাইল ফোন নিয়ে নেওয়া হয়েছে। SSC দুর্নীতি মামলায় পার্থর বাড়িতে অভিযান বলেন অনুমান। তল্লাশি অভিযান চলছে। কলকাতার পুলিসের দল বাইরে দাঁড়িয়ে রয়েছে। বাড়ির সামনে ব্যারিকেড করে দেওয়া হয়েছে।  

শুক্রবার সকালে আচমকাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যায় ইডি। এর আগেও এসএসসি দুর্নীতি মামলাতে তৃণমূল নেতাকে তলব করা হয়। তবে এদিন ইডিরর তরফ থেকে এই তল্লাশি অভিযানের তথ্য গোপন রাখা হয়েছে। এমনকী শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (paresh Adhikari) বাড়িতেও গেলেন তদন্তকারীরা। একসঙ্গে রাজ্যের ১৩টি জায়গায় তল্লাশি ইডি-র। অনুমান, কলকাতা হাইকোর্টের এসএসসি নিয়োগ দুর্নীতি-সহ তিনটি মামলা চলছে। কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বাড়িতও গিয়েছে ইডি। এসএসসি অ্যাডভাইসরি কমিটির একাধিক সদস্যের বাড়িতে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

ইডির আর একটি দল এদিন সকালে দক্ষিণ কলকাতার ই এম বাইপাস লাগোয়া সার্ভে পার্কে প্রাক্তন পর্ষদ সভাপতি শান্তিপ্রসাদ সিনহার বাড়িতেও তল্লাশি চালায় এবং তাঁকে জেরা করে। এসএসসি নিয়োগ দুর্নীতি যে সময় হয়েছিল তখন কমিটির চেয়ারম্যান পদে ছিলেন শান্তিপ্রসাদ। একই সঙ্গে প্রাথমিক টেট দুর্নীতিতেও অপসারিত প্রাথমিক পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের যাদবপুরের বাড়িতেও তল্লাশি এবং জেরা শুরু করে ইডি।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় শিক্ষা দফতরের প্রধান সচিবকে তলব করেছিল সিবিআই। কলকাতা হাইকোর্টের নির্দেশে এই মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই মামলায় জিজ্ঞাসাবাদ করতেই তলব করা হয়েছিল শিক্ষা দফতরের প্রধান সচিব মণীশ জৈনকে। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মন্ত্রী পরেশ অধিকারীর মতো ব্যক্তিত্বদের জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। দুর্নীতির দায়ে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর স্কুল শিক্ষিকার চাকরিও চলে গিয়েছে। সেই জায়গায় নিয়োগ করা হয়েছে মামলাকারী ববিতাকে।

শিক্ষক নিয়োগে এই উপদেষ্টা কমিটির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। ইতিমধ্যেই উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান এবং অন্যান্য সদস্যদের জেরা করেছে সিবিআই। এবার রাজ্যের শিক্ষা সচিবকেও ডেকে পাঠানো হয়।

আরও পড়ুন, New President Of India Draupadi Murmu: নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর, মমতাকে পালটা দিদি বলে ধন্যবাদ দ্রৌপদীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.