New President Of India Draupadi Murmu: নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর, মমতাকে পালটা দিদি বলে ধন্যবাদ দ্রৌপদীর

বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে বিপুল ভোটে হারিয়ে ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচিত হলেন তিনি। তৃতীয় রাউন্ডের শেষে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু পেয়েছেন ২১৬১টি ভোট এবং যশবন্ত সিনহা পেয়েছেন ১০৫৮টি ভোট

Updated By: Jul 21, 2022, 09:43 PM IST
New President Of India Draupadi Murmu: নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর, মমতাকে পালটা দিদি বলে ধন্যবাদ দ্রৌপদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের নয়া রাষ্ট্রপতি হতে চলেছেন দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি পদে নির্বাচিত দ্রৌপদী মুর্মুকে ট্যুইট করে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিরোধীদের প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন যশবন্ত সিনহা। তাঁকে প্রার্থী করার পেছনে বড় ভূমিকা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু প্রচার পর্বের মধ্যেই মমতা মন্তব্য করেন, আগে জানলে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার কথা ভাবতাম। বিরোধীদের সঙ্গে আলোচনা না করেই দ্রৌপদীকে প্রার্থী করা হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধেয় একটি ট্যুইটে নয়া রাষ্ট্রপতিকে স্বাগত জানিয়ে লিখেছেন রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানাচ্ছি। সংবিধানকে রক্ষা করার ক্ষেত্রে সাংবিধানিক প্রধান হিসেবে আপনার দিকে তাকিয়ে থাকবে গোটা দেশ। দেশের গণতন্ত্র যখন একটা সমস্যার মধ্যে দিয়ে চলেছে তখন আপনার উপরে মানুষের আশা অনেক।

মমতার  ট্যুইটের পাল্টা ট্যুইট করে মমতাকে ধন্যবাদ জানালেন দ্রৌপদী মুর্মু। তিনি লিখেছেন, আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ দিদি। দেশের ঐতিহ্য রক্ষায় সবসময় কাজ করব।  

রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হওয়ার পর দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করে তাঁকে স্বাগত জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি বেশ কয়েকটি ট্যুইট করে তাঁকে যাঁরা নির্বাচিত করেছেন তাদের স্বাগত জানান। প্রধানমন্ত্রী লিখেছেন, দ্রৌপদী মুর্মুকে যেসব সাংসদ, বিধায়ক সমর্থন করেছেন তাঁদের ধন্যবাদ জানাই। একজন বিধাক ও মন্ত্রী হিসেবে উনি অন্যন্য ছিলেন। ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসেবে উনি উল্লেখযোগ্য কাজ করেছেন। আশাকরি রাষ্ট্রপতি হিসেবে উনি আরও ভালো কাজ করবেন। দেশের দরিদ্র, জনজাতির মানুষের কাছে উনি এক আশার আলো।

বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে বিপুল ভোটে হারিয়ে ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচিত হলেন তিনি। তৃতীয় রাউন্ডের শেষে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু (NDA's presidential candidate Draupadi Murmu) পেয়েছেন ২১৬১টি ভোট এবং যশবন্ত সিনহা পেয়েছেন ১০৫৮টি ভোট। দ্রৌপদী মুর্মুর প্রাপ্ত ভোটের মূল্য ৫ লক্ষ ৭৭ হাজার ৭৭৭ এবং যশবন্ত সিনহার প্রাপ্ত ভোটের মূল্য ২ লক্ষ ৬১ হাজার ৬২। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, বিরোধী দলের ১৭ জন সাংসদ ক্রস ভোট করেছেন। দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়েছেন বিরোধী প্রার্থী যশবন্ত সিনহা।

আরও পড়ুন-New President Of India Droupadi Murmu: দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি, রাইসিনার কুরসিতে দ্রৌপদী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.