Narada Scam: চার্জশিটে বিতর্কে ফের CBI ও ED-র আধিকারিকদের তলব অধ্যক্ষের

আগেরবার হাজিরা এড়িয়ে গিয়েছিল দুটি কেন্দ্রীয় সংস্থাই।

Updated By: Sep 23, 2021, 11:21 PM IST
Narada Scam: চার্জশিটে বিতর্কে ফের CBI ও ED-র আধিকারিকদের তলব অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদন: সিবিআই ও ইডি-র চিঠিতে সন্তুষ্ট নন। নারদ চার্জশিট বিতর্কে দুই কেন্দ্রীয় সংস্থার প্রতিনিধিদের ফের তলব করলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। ৪ অক্টোবর বিধানসভায় এসে দেখা করতে বলা হয়েছে তাঁদের।

ঘটনার সূত্রপাত ১৮ মে। নারদকাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় ও কামারহাটির বিধায়ক মদন মিত্রকে গ্রেফতার করে সিবিআই। বাদ যাননি কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ও। দীর্ঘ আইনি লড়াইয়ের পর শেষপর্যন্ত জামিন পান সকলেই। ১ সেপ্টেম্বর আবার নারদকাণ্ডে রাজ্যের ৪ হেভিওয়েট নেতা-মন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট পেশ করে ইডি। এই ঘটনায় ক্ষুদ্ধ হন রাজ্যে বিধানসভার অধ্য়ক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: রাজধানী এক্সপ্রেস পণবন্দি মামলায় ছত্রধরের বিরুদ্ধে চার্জশিট NIA-র, নাম কিষেণজির-ও

কেন? বিমান বন্দ্যোপাধ্যায়ের মতে, বিধানসভার কোনও সদস্যদের বিরুদ্ধে অধ্যক্ষের অনুমতি নেওয়ার বাধ্য়তামূলক। কিন্তু এক্ষেত্রে অনুমতি নেয়নি সিবিআই ও ইডি। গতকাল অর্থাৎ বুধবার সিবিআইয়ের ডিএসপি সত্যেন্দ্র সিংহ ও ইডি-র রথীন বিশ্বাসকে বিধানসভায় ডেকে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু হাজিরা এড়িয়ে যান দুটি কেন্দ্রীয় সংস্থার প্রতিনিধিরাই। এমনকী, বিধানসভায় এসে সচিবের কাছে চিঠি জমা দিলেও, দেখা করেননি অধ্যক্ষের সঙ্গে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.