রাজধানী এক্সপ্রেস পণবন্দি মামলায় ছত্রধরের বিরুদ্ধে চার্জশিট NIA-র, নাম কিষেণজির-ও

২০২০ সালে রাজধানী এক্সপ্রেস আটকে রেখে রেলকর্মী ও যাত্রীদের পণবন্দির ঘটনার তদন্তভার নিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা (National Investigation Agency)।

Updated By: Sep 23, 2021, 10:59 PM IST
 রাজধানী এক্সপ্রেস পণবন্দি মামলায় ছত্রধরের বিরুদ্ধে চার্জশিট NIA-র, নাম কিষেণজির-ও

নিজস্ব প্রতিবেদন: রাজধানী এক্সপ্রেস পণবন্দি মামলায় চার্জশিট দিল এনআইএ (NIA)। ওই চার্জশিটে নাম রয়েছে ছত্রধর মাহাতো-সহ ১৩ জনের। বিধানসভা ভোটের কয়েক মাস আগে ছত্রধরকে মুক্তি দিয়েছিল রাজ্য সরকার। গত ২৭ মার্চ ভোটের পরের দিন তাঁকে গ্রেফতার করে এনআইএ। ৬ মাসের মাথায় দেওয়া হল চার্জশিট।   

২০২০ সালে রাজধানী এক্সপ্রেস আটকে রেখে রেলকর্মী ও যাত্রীদের পণবন্দির ঘটনার তদন্তভার নিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা (National Investigation Agency)। ওই মামলায় ২৭ মার্চ গ্রেফতার হন ছত্রধর মাহাতো। এনআইএ চার্জশিটে ছত্রধর-সহ ১৩ জনের নাম রয়েছে। এর মধ্যে রয়েছেন প্রয়াত মাও নেতা কিষেনজি ও ছত্রধরের আত্মীয় শশধর মাহাতো। এছাড়া ৮ জন হোমগার্ডও রয়েছেন। যাঁরা সেই সময় মাওবাদী ছিলেন। পরে আত্মসমর্পণ করেন। ইউএপিএ,ভারতীয় রেলওয়ে আইনেরর  ১৫০ ও ১৫১ ধারা এবং ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৩৪১, ৩২৩, ৪২৭, ৫০৬ ধারায় অভিযুক্ত করা হয়েছে। 

এনআইএ সূত্রে খবর, তদন্তে জানা গিয়েছে, ছত্রধর মাহাতো তখন জেলে ছিলেন। নিজেকে কারামুক্ত করার জন্য এই পরিকল্পনা করেন। এবং বাকিদের কাজে লাগান।

আরও পড়ুন- Water Logging: উত্তরাখণ্ডের জলে প্লাবিত কলকাতা, দাবি Firhad-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.