Jadavpur University Student Death: স্বপ্নদীপের অপমৃত্যুতে গ্রেফতার সৌরভ, জেরা স্বয়ং কমিশনারের!

যাদবপুর বিশ্ববিদ্য়ালয়েরই প্রাক্তনী সৌরভ।  ২০২১ সালে অঙ্কে এমএসসি করেন তিনি। আগামিকাল, শনিবার ধৃতকে তোলা হবে আদালতে।  

Updated By: Aug 11, 2023, 11:08 PM IST
Jadavpur University Student Death: স্বপ্নদীপের অপমৃত্যুতে গ্রেফতার সৌরভ, জেরা স্বয়ং কমিশনারের!

পিয়ালী মিত্র: জিজ্ঞাসাবাদ চলছিল। স্বপ্নদীপের রহস্যমৃত্যুতে অবশেষে গ্রেফতার সৌরভ চৌধুরী। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই খুন-সহ আরও একটি ধারায় মামলা রুজু করেছে যাদবপুর থানার পুলিস। যাদবপুর বিশ্ববিদ্যালয়েরই প্রাক্তনী সৌরভ। ২০২১ সালে পাস করেন তিনি।

আরও পড়ুন: Exclusive: 'দেখলাম, হঠাৎ করে একজন ঝাঁপ দিল!' প্রত্যক্ষদর্শীর হাড়হিম বয়ান...

কে এই সৌরভ চৌধুরী?

মেস কমিটির অন্যতম মাথা সৌরভ চৌধুরী। ২০২১ সালে অঙ্কে এমএসসি করেন তিনি। যাদবপুরের হস্টেলে থেকে চাকরির জন্য চেষ্টা করছিলেন। প্রাক্তন ছাত্র হয়েও হস্টেলের মেস কমিটিতে ছিলেন সৌরভ। বাড়ি, পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায়। স্বপ্নদীপের বাবার অভিযোগ, সৌরভ চৌধুরীর নেতৃত্বেই হস্টেলের ছেলেরা অত্যাচার করে উপর থেকে ধাক্কা মেরে নীচে ফেলে মেরে ফেলেছে ছেলেকে। 

জানা গিয়েছে, প্রথমে হস্টেলে সুযোগ পায়নি স্বপ্নদীপ। সৌরভের সঙ্গে আলাপ হয় চায়ের দোকানে। যাদবপুরের প্রাক্তনী, প্রথম বর্ষের পড়ুয়াকে জানান, হস্টেলে সুযোগ না পেলে  গেস্ট হিসেবে থাকতে পারে সে। হস্টেলে এই নিয়ম চালু আছে। এজন্য ১০০০ টাকা দিতে হবে! ৩ অগাস্ট সৌরভ আর স্বপ্নদীপের এই কথা হয়। ৪ অগাস্ট থেকে হস্টেলে মনোতোষ নামে এক আবাসিকের রুমে থাকতে শুরু করে স্বপ্নদীপ। একসঙ্গে ৩ জন। কিন্তু এই থাকার ব্যবস্থার কথা কি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানত?  প্রশ্ন উঠেছে।

স্বপ্নদীপের বাবা জানিয়েছেন, গেস্ট হিসেবে থাকার কথা তাঁকে জানান সৌরভ-ই। তাঁর প্রশ্ন, ছেলে, যার আগে কোনওরকম কোনও ট্রমা ছিল না, সে কেন হস্টেলে থাকার পর ৩ দিনের মধ্যে বিচলিত হয়ে উঠল? কী হয়েছিল স্বপ্নদীপের সঙ্গে? বাবার অভিযোগ, স্বপ্নদীপকে ধাক্কা দিয়ে উপর থেকে নীচে ফেলে মেরে ফেলা হয়েছে। 

স্রেফ খুনের মামলা রুজু করা নয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর রহস্যমৃত্যুর ঘটনায় সৌরভ চৌধুরীকে আটক করে পুলিস। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর, গ্রেফতার করা হল তাঁকে।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya: লাল গোলাপের তোড়ায় বুদ্ধকে শুভেচ্ছা কুণালের

সূত্রের খবর, এদিন কসবা থানায় গিয়ে সৌরভকে জিজ্ঞাসাবাদ করেন স্বয়ং কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল। এরপর নিয়ে যাওয়া হয় লালবাজারে। আগামিকাল, শনিবার ধৃতকে তোলা হবে আদালতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.