শিক্ষক নিগ্রহের প্রতিবাদে পথ আবরোধ এসএফআই, ছাত্র পরিষদের

শহরের বিভিন্ন জায়গায় পথ অবরোধ করে ছাত্র পরিষদ। কলেজ স্কোয়ারের সামনে অবরোধ করার পর মহাকরণের সামনেও বিক্ষোভ দেখান তাঁরা। হাজরা মোড়েও অবরোধ করা হয়। অন্যদিকে ঘটনার প্রতিবাদে রাজ্য জুড়ে কালা দিবস পালন করে এসএফআই।

Updated By: Jan 6, 2012, 05:38 PM IST

শহরের বিভিন্ন জায়গায় পথ অবরোধ করে ছাত্র পরিষদ। কলেজ স্কোয়ারের সামনে অবরোধ করার পর মহাকরণের সামনেও বিক্ষোভ দেখান তাঁরা। হাজরা মোড়েও অবরোধ করা হয়। অন্যদিকে ঘটনার প্রতিবাদে রাজ্য জুড়ে কালা দিবস পালন করে  এসএফআই। সকালের দিকে কলেজস্ট্রিট অবরোধ করে ছাত্র পরিষদ সমর্থকরা।  তারপর মিছিল করে মহাকরণের সামনে  গিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। সে সময় সেখানে ছিলেন যুব কংগ্রেস সমর্থকরাও। কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান বিক্ষোভ করে এসএফআইও। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কুশপুতুলও দাহ করা হয়। বিক্ষোভ হয় দক্ষিণ কলকাতাতেও। নির্ধারিত সময়ের অনেক পড়ে আশুতোষ  কলেজের সামনে জড়ো হন ছাত্র পরিষদের সমর্থকরা। হাজরা মোড়ের পরিবর্তে মাত্র কয়েক মিনিটের জন্য সেখানেই রাস্তা অবরোধ করেন তাঁরা। অবরোধে আটকে পড়ে অ্যাম্বুলেন্সও।
রায়গঞ্জ শহরেও বিভিন্ন ছাত্র ও শিক্ষক সংগঠন  ঘটনার প্রতিবাদে  মিছিল করে। চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে ছাত্র পরিষদ। ধিক্কার মিছিল করে এসএফআই। বসিরহাট, হুগলি, খড়গপুরে সহ বিভিন্ন জায়গায় বেশ কিছুক্ষণ অবরোধ করা হয়। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় চত্বরেও বিক্ষোভ দেখায় ছাত্র পরিষদ। অধ্যাপক নিগ্রহের ঘটনার প্রতিবাদে শিলিগুড়ি কলেজ সহ বিভিন্ন কলেজ ও স্কুলে কর্ম বিরতি পালন করেন শিক্ষকরা।
 
 
 

.