করোনায় তথ্য গোপন থেকে রেশনে দুর্নীতি, ভিডিয়ো প্রমাণ দিয়ে কেন্দ্রীয় দলকে জানাবে রাজ্য BJP

"তৃণমূল নেতারা রেশন দোকান থেকে মাল লুঠ করছে। করোনা চিকিৎসায় ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের কোনও প্রোটেকশন নেই।"

Reported By: অঞ্জন রায় | Updated By: Apr 22, 2020, 04:31 PM IST
করোনায় তথ্য গোপন থেকে রেশনে দুর্নীতি, ভিডিয়ো প্রমাণ দিয়ে কেন্দ্রীয় দলকে জানাবে রাজ্য BJP

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে করোনা নিয়ে তথ্য গোপন করা হচ্ছে। সত্যি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। কেন্দ্রীয় প্রতিনিধি দলকে সেই কথাই জানাবে বিজেপি। একথা জানালেন বিজেপি নেতা সায়ন্তন বসু। পাশাপাশি রাজ্যে রেশন নিয়ে দুর্নীতি চলছে বলে অভিযোগ বিজেপির। সেকথাও কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে তুলে ধরা হবে বলে জানিয়েছেন সায়ন্তন বসু।

তিনি বলেন, "তথ্য ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। কোনও ডাক্তার ছাড়া মৃত্যু ঘোষণা অন্য কেউ করতে পারে না। রেশনে দুর্নীতি চলছে। এফসিআই থেকে সামগ্রী মানুষের কাছে পৌঁছচ্ছে না। তৃণমূল নেতারা রেশন দোকান থেকে মাল লুঠ করছে। করোনা চিকিৎসায় ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের কোনও প্রোটেকশন নেই। প্রতিবাদ করলেই গ্ৰেফতার করা হচ্ছে। লকডাউন মানা হচ্ছে না। বিজেপি সাংসদদের ত্রাণ দিতে দেওয়া হচ্ছে না। হাসপাতালে মোবাইল বন্ধ করে দেওয়া হয়েছে। তথ্য গোপনের চেষ্টা চলছে অবিরত। কেউ কিছু বললে বা ফেসবুকে দিলে পুলিসের হেনস্থার মুখে পড়ছে।"

সায়ন্তন বসু জানান, এই সমস্ত কথা কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে তুলে ধরা হবে। একইসঙ্গে এই প্রতিটি অভিযোগের প্রেক্ষিতে ভিডিয়োও কেন্দ্রীয় দলের হাতে তুলে দেওয়া হবে। উল্লেখ্য, কেন্দ্রীয় প্রতিনিধি দলের পশ্চিমবঙ্গে আগমন নিয়ে তুঙ্গে কেন্দ্র-রাজ্য সংঘাত। সোমবার রাজ্যে এসে পৌঁছেছে জোড়া কেন্দ্রীয় প্রতিনিধি দল। ৫ সদস্যের প্রতিনিধি দলের প্রথম দলটি কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ঘুরে দেখবে। দ্বিতীয় দলটির দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং ঘুরে দেখার কথা।

এখন রাজ্যে এভাবে কেন্দ্রীয় দল আসায় চূড়ান্ত ক্ষুব্ধ রাজ্য প্রশাসন। কোনওরকম আগাম খবর না দিয়েই কেন্দ্রীয় দল রাজ্যে এসেছে বলে সোমবার-ই প্রধানমন্ত্রী মোদীকে লেখা চিঠিতে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই মঙ্গলবার কেন্দ্রীয় প্রতিনিধি দলকে কাজ করতে দেওয়ার জন্য মুখ্যসচিবকে ফের চিঠি পাঠান কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব। চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অভিযোগ করেন, কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে অসহযোগিতা করছে রাজ্য সরকার।

পাশাপাশি, দিল্লিতে সাংবাদিক সম্মেলনে পশ্চিমবঙ্গ সরকার কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে অসহযোগিতা করছে বলে তোপ দাগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও। যার জবাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে আজ আবার পাল্টা চিঠি দিয়েছেন মুখ্যসচিব। উত্তরে মুখ্যসচিব লিখেছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবের বক্তব্য সঠিক নয়। রাজ্য সরকার সবরকম সহযোগিতা করছে। প্রতিনিধি দল-ই রাজ্যের সঙ্গে যোগাযোগ করেনি বলে জবাবি চিঠিতে পাল্টা অভিযোগ করেছেন মুখ্যসচিব রাজীব সিনহা।

আরও পড়ুন, এক চিকিৎসক সহ ৬ জনের করোনার সংক্রমণের আশঙ্কা, RG করে কোয়ারেন্টাইনে ৯ চিকিৎসক

.